Breaking News

বসিরহাট ব্রিজে ফাটল, আতঙ্কিত জনসাধারণ

সংবাদ সারাদিন, উত্তর ২৪ পরগনা: বসিরহাটের ইছামতীর ওপর সেতুতে ফাটল দেখা দেওয়ায় সাধারণ মানুষের মনে আতঙ্ক সৃষ্টি হয়েছে। বসিরহাট শহরেরর ইছামতীর অপর পারের সঙ্গে যোগাযোগ তথা সীমান্তবাণিজ্যের সঙ্গে জড়িত এই সেতু।

সীমান্তগামী পুরাতন সাতক্ষীরা রোড এবং মসলন্দপুর রোড এসে মিশেছে এই সেতুতে যা ইছামতীর ওপর দিয়ে বসিরহাটের ইটিন্ডা রোডের সঙ্গে সংযোগ স্থাপন করেছে। দৈনিক প্রচুর বাস, টোটো, অটো, ভ্যান, মোটরসাইকেল, সীমান্ত বাণিজ্যের অসংখ্য লরি এবং সেই সঙ্গে অসংখ্য পথচারী পারাপার করে এই সেতুর ওপর দিয়ে। নদীর ওপার থেকে বসিরহাট শহরের বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর ও হাসপাতালে আসার সহজ উপায় এই সেতু।

গত শুক্রবার পূর্ত(সড়ক) দপ্তরের আধিকারিক এবং প্রকৌশলবিদরা সেতুর রক্ষণাবেক্ষণের স্বার্থে পরীক্ষা-নিরীক্ষা করতে এসে সেতুর নীচে একটি পিলারে ফাটল এবং স্ক্রুর দূর্বলতা সম্পর্কে অবগত হন, সাথে সাথেই প্রশাসনকে পরামর্শ দেন সেতুর ওপর চলাচলকারী যানচলাচলকে নিয়ন্ত্রণ করতে। সেতুর দূর্বল অংশের ওপর লাল রঙ দিয়ে চিহ্নিত করা হয়েছে এবং ওই অংশের ওপর দিয়ে যানচলাচল বন্ধ রাখা হয়েছে এবং ভারী যানবাহন চলাচল এই মুহুর্তে বন্ধ করেছে প্রশাসন।

খুব শীঘ্রই এর মেরামত করা হবে বলে আশা করা যাচ্ছে, সেই মতই পদক্ষেপ নিচ্ছে পূর্ত দপ্তর। তবুও নিত্য চলাচলকারী যাত্রীদের মনে ভয় থেকেই যাচ্ছে। এমতাবস্থায় সাধারণ মানুষের নিরাপত্তা আশ্বস্ত করে ব্যবস্থা নিয়েছে প্রশাসন সেই সাথে সাধারণ মানুষের সহযোগিতাও আশা করছেন তারা।

error: Content is protected !!