Breaking News

বিশ্বরেকর্ড গড়ে সোনা জয় অঞ্জুম মুদ্গিলের

সংবাদ সারাদিন,ওয়েবডেস্ক: মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে বিশ্বরেকর্ড গড়ে সোনা জিতলেন পঞ্জাবের অঞ্জুম মুদ্গিল। স্কোর ২৫৩.৯।

নয়াদিল্লির কর্নি সিংহ রেঞ্জে এই মুহূর্তে চলছে সর্দার সজ্জন সিংহ মেমোরিয়াল মাস্টার্স শুটিং। সেই মঞ্চে সোমবার নতুন কীর্তি গড়লেন এই মুহূর্তে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে আট নম্বরে থাকা অঞ্জুম। মোট ১৫ জন শুটার অংশ নিয়েছেন এই প্রতিযোগিতায়। ২০২০ টোকিয়ো অলিম্পিক্সের ছাড়পত্র আদায় করে ফেলা অঞ্জুম সোনা জয়ের পথে ভেঙে দিয়েছেন অপূর্বী চাণ্ডিলার রেকর্ড। চলতি বছরের শুরুতে নয়াদিল্লিতে ওয়ার্ল্ড কাপ স্টেজ শুটিংয়ে ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে সোনা জিতেছিলেন অপূর্বী। তাঁর পয়েন্ট ছিল ২৫২.৯। সেই রেকর্ডও এ দিন ম্লান হয়ে গেল।

চণ্ডীগড়ের ২৫ বছরের শুটার অঞ্জুম সাম্প্রতিক সময়ে ধারাবাহিক ভাবে ভাল ফল করে চলেছেন। গত বছর মেক্সিকোয় বিশ্বকাপ শুটিংয়ে মহিলাদের ৫০ মিটার রাইফেল ইভেন্টে তিনি রুপো জিতেছিলেন। তার পরে গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে তিনি রুপো পেয়েছিলেন। অঞ্জুম বলেছেন, “শুরু থেকে খুবই সতর্ক ছিলাম। টোকিয়ো অলিম্পিক্সের আগে সমস্ত প্রতিযোগিতাই আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ। যাতে কোনও অবস্থাতেই লক্ষ্যভ্রষ্ট না হই, তাই নিজেকে শান্ত রেখেছিলাম। শুটিংয়ের বাইরে কোনও বিষয় নিয়ে মাথা ঘামাইনি। তাই সাফল্য পেলাম।”

অঞ্জুমের সঙ্গেই নজর কেড়েছেন বাংলার মেহুলি ঘোষ। এই ইভেন্টে তিনি রুপো জিতেছেন। এবং মাত্র ০.৭ পয়েন্টের জন্য তিনি স্পর্শ করতে পারেননি অপূর্বীর রেকর্ড। তবে জুনিয়র মহিলাদের ফাইনালে মেহুলিকে দেখা যায় চেনা ছন্দে। তিনি ২৫৩ পয়েন্ট নিয়ে এই বিভাগে জিতেছেন। রুপো পেয়েছেন এলাভেনিল বালারিবন। তাঁর পয়েন্ট ছিল ২৫২.৪।(তথ্য সৌজন্যে: আনন্দবাজার পত্রিকা)

error: Content is protected !!