Breaking News

কাটমানি বিক্ষোভ অব্যাহত নারায়ণগড়ে

সংবাদ সারাদিন, পশ্চিম মেদিনীপুর: কাটমানি বিক্ষোভ অব্যাহত নারায়ণগড়ে। গত বেশ কয়েকদিন ধরেই তৃণমূল নেতাদের কাছ থেকে কাটমানি আদায় করে চলেছে নারায়ণগড়ের বাসিন্দারা। ইতিমধ্যে বেশ কয়েকজন এলাকাবাসীর চাপে নতি স্বীকার করেছে তারা। ফলে বেশকিছু কাটমানির টাকা ফেরত দিতে বাধ্য হয়েছেন। বুথ স্তরীয় নেতা ও কয়েকজন পঞ্চায়েত প্রধানের কাছ থেকে কাটমানি আদায়ের পর এবার নতুন করে অঞ্চল ও ব্লক স্তরে নেতাদের কাছ থেকে কাটমানি আদায় করতে নেমেছেন তারা।

তারই কর্মসূচির অংশ হিসাবে মঙ্গলবার সকাল সকাল নারায়ণগড়ের কাঁটা গেড়িয়াতে বহু বিতর্কিত নেতা রঞ্জিত বোসের বাড়ি ঘেরাও করল এলাকাবাসীরা। যদিও এই ঘেরাও-এর আঁচ পেয়ে আগে থেকেই ঘর ছাড়েন তিনি। বাড়িতে আগাম পুলিশ পাহারার ব্যবস্থা ছিল চোখে পড়ার মত। যদিও এলাকাবাসীরা এর জন্য পিছপা হয়নি। তারা তাদের কাটমানি আদায়ের জন্য বিক্ষোভ দেখাতে থাকেন।

প্রসঙ্গত, গত পঞ্চায়েত নির্বাচনে নারায়ণগড়ের মকরামপুরে তৃণমূল পার্টি অফিসের বিস্ফোরণের ঘটনায় নাম জড়ায় এই বহুল বিতর্কিত নেতা রঞ্জিত বোস-এর। এছাড়াও নারায়ণগড়ের সুপ্রিম কারখানায় শ্রমিকদের কাছ থেকে তোলা আদায় সহ কারখানায় কাজ পাইয়ে দেওয়ার নামে কাটমানি নেওয়ার অভিযোগ উঠে আসছে বহুদিন থেকে। তার জন্য বহুবার আন্দোলনও হয়েছে। তবে কোনরকম ব্যবস্থা নেয়নি প্রশাসন।

এবার এলাকাবাসীরা তাদের দাবি আদাইয়ের জন্য নিজেরাই সচেষ্ট হলেন। কাটমানি আদায়ের জন্য মঙ্গলবার রঞ্জিত বোসের বাড়ি ঘেরাও করেন তারা। এলাকাবাসীদের দাবি, “আমরা আমাদের প্রাপ্য টাকা ফেরত চাই। তা না হলে আমরা এর চেয়েও বৃহত্তর আন্দোলনে নামব। যতদিন না আমরা আমাদের প্রাপ্য টাকা পাচ্ছি ততদিন এই আন্দোলন চলবে।”

error: Content is protected !!