Breaking News

জেলা প্রশাসনের উদ্যোগে মিশন নির্মল বাংলার সচেতনতা প্রচার বাঁকুড়ায়

সংবাদ সারাদিন, বাঁকুড়া: বাঁকুড়া জেলায় মিশন নির্মল বাংলার প্রচারে এবার টানা ছয় সপ্তাহ জুড়ে বিশেষ অভিযান শুরু করছে জেলা প্রশাসন। পাশাপাশি খোলা স্থানে মল ত্যাগ বন্ধ করতে ফের নতুন করে প্রায় ৮৩ হাজার শৌচাগার তৈরির কাজ শুরু করছে। দেড় মাসের মধ্যে জেলায় এই ৩ হাজার নতুন শৌচাগার তৈরির কাজ সম্পূর্ণ করা হবে বলে মঙ্গলবার এক সাংবাদিক বৈঠকে জানালেন জেলা শাসক উমা শঙ্কর এস।

জেলা শাসক উমা শঙ্কর এসের দাবি, জেলায় ইতিমধ্যেই ৫ লাখ ২০ হাজার শৌচাগার এই প্রকল্পে তৈরি করা হয়েছে। তারপরও দেখা যায় বেস লাইন সার্ভেতে জেলায় ভাল সংখ্যক পরিবার বাদ ছিলই। এবার তাদেরও এই প্রকল্পের আওতায় নিয়ে আসা হচ্ছে। সেই মত এই ৮৩ হাজার নতুন শৌচাগার বানানোর উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন।

পাশাপাশি মানুষকে খোলা স্থানে মল ত্যাগের অভ্যাস দূর করতে এই ছয় সপ্তাহ ধরে নানাভাবে প্রচারের মাধ্যমে সচেতনতা গড়ে তুলবে প্রশাসন। এমনকি সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়েও প্রচার চালানো হবে।

প্রসঙ্গত, গত বছর এই কাজে দেশে প্রথম স্থান অর্জন করে বাঁকুড়া নজির গড়েছিল। এবার তাই জেলাতে এখনও যেটুকু ঘাটতি রয়ে গিয়েছে, তা পূর্ণ করতেই ছয় সপ্তাহের এই বিশেষ কর্মসূচি হাতে নিয়েছে জেলা প্রশাসন।