Breaking News

মুর্শিদাবাদে শুরু হল পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম সাঁতার প্রতিযোগিতা

সংবাদ সারাদিন, মুর্শিদাবাদ : প্রতি বছরের ন্যায় এ বছরও পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম সাঁতার প্রতিযোগিতা শুরু হল আজ মুর্শিদাবাদের আহিরণ ঘাট থেকে। এবছর ৭৬ তম বর্ষে পদার্পণ করল পৃথিবীর বৃহত্তম জাতীয় ওপেন ওয়াটার প্রতিযোগিতা। প্রতিযোগীর সংখ্যা ১৯ কিলোমিটার পুরুষ বিভাগে ৩৫ জন, ১৯ কিলোমিটার মহিলা বিভাগে ৯ জন এবং ৮১ কিলোমিটার পুরুষ ও মহিলা বিভাগের প্রতিযোগী ৩৫ জন যার মধ্যে বাংলাদেশের তিনজন, ত্রিপুরার তিনজন, কর্নাটকের একজন, গুজরাট থেকে পাঁচজন, মহারাষ্ট্র থেকে ন’জন এবং বাকি পশ্চিমবঙ্গ থেকে ১৪ জন।

আজ এই ৮১ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা প্রতিযোগিতা শুরু কেরেছে ভোর পাঁচটা পনেরো নাগাদ। ৮১ কিলোমিটার প্রতিযোগিতা শুরু হয়েছে আহিরণ ঘাট থেকে এবং দুপুর ১ টা নাগাদ ১৯ কিলোমিটার পুরুষ ও মহিলা বিভাগে প্রতিযোগিতা শুরু হবে জিয়াগঞ্জের ঘাট থেকে। এবছর মিলকো ভ্যান গুল নেদারল্যান্ডের বাসিন্দা ৮১ কিলোমিটার পুরুষ বিভাগের প্রতিযোগী।

এই সাঁতার প্রতিযোগিতাকে কেন্দ্র করে মুর্শিদাবাদবাসীর মধ্যে রয়েছে উৎসাহ ও উত্তেজনা। সকলের নজর থাকে কে ছিনিয়ে নেবে প্রথমের শিরোপা। শেষ হবে বহরমপুরের কৃষ্ণনাথ কলেজ ঘাটে। সেখানে দুপুর থেকে লক্ষ্য করা যায় মানুষের উপচে পড়া ভিড়।

error: Content is protected !!