Breaking News

পাট্টার দেওয়ার নামে টাকা তোলার অভিযোগ মালদার কাউন্সিলারের বিরুদ্ধে

সংবাদ সারাদিন, মালদা: জলাভূমি ভরাট করে পাট্টার দেওয়ার নামে টাকা তোলার অভিযোগ ইংরেজবাজার পৌরসভার কাউন্সিলারের বিরুদ্ধে। এমনই অভিযোগ সামনে আনলেন ইংরেজবাজার পুরসভার ভাইস চেয়ারম্যান দুলাল সরকার। ইংরেজবাজার পৌরসভার অচলাবস্থা এখনও কাটেনি। রাজ্য নেতৃত্ব তৃণমূল পরিচালিত ইংরেজবাজার পৌরসভার কাউন্সিলারদের সঙ্গে আলোচনা করে সমস্যা মিটিয়ে নিতে বলেছিলেন। কিন্তু সেই সমস্যা তো মিটে নি বরং সমস্যা আরও বাড়ছে।

ইংরেজবাজার পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডে পুকুর ভরাট করে সেই জমিক প্লট করা হচ্ছে। অভিযোগ, ওই ওয়ার্ডের কাউন্সিলর পরিতোষ চৌধুরী মানুষের কাছে টাকার বিনিময় পাট্টা দেওয়া হবে বলে টাকা তুলছেন। ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান নিহার রঞ্জন ঘোষ বেআইনিভাবে একটি নির্দেশ জারি করেছেন। যেন এখানে পাট্টা দেওয়া হয়। সেই কারণে উপ পৌরপ্রধান এই নির্দেশকে অবৈধ বলে বাতিল করে দেন।

ভাইস চেয়ারম্যান দুলাল সরকার বলেন, কোন রকম বোর্ড মিটিং এ আলোচনা ছাড়াই চেয়ারম্যান এই নির্দেশ জারি করেছেন। মুখ্যমন্ত্রী যেখানে বলছেন জলাভূমি ভরাট করা যাবে না। সেখানে কিভাবে ওই কাউন্সিলার পুকুর ভরাট করে টাকা তুলছেন। আমরা রাজ্য নেতৃত্ব সহ পৌরমন্ত্রীকে এই বেনিয়মের কথা লিখিত ভাবে জানিয়েছি। যেখানে পৌরসভা নিজস্ব জঞ্জাল ফেলার জায়গা নেই, জল নিকাশী ব্যবস্থা নেই সেখানে এই ভাবে জলাভূমি বেআইনি ভাবে ভরাট করা অপরাধ।

গ্রীণসিটির জন্য মুখ্যমন্ত্রী লক্ষ লক্ষ টাকা দিচ্ছেন জায়গার অভাবে সেই টাকা কাজে লাগানো যাচ্ছে না। আমরা চাই ওই জায়গাতে ব্যক্তিগত ভাবে কাউকে জমি না দিয়ে বহুতল নির্মাণ করে গৃহহীনদের ঘর দিলে সেটা অনেক কাজে লাগবে। মুখ্যমন্ত্রী বার বার বলছেন গৃহহীনদের ঘর দিতে। টাকা পৌরসভাতে এসে পরেও আছে। কোন বোর্ড মিটিং না হওয়াতে সেই টাকা কাজে লাগাতে পারছি না। কোন বোর্ড মিটিং ছাড়া কিভাবে এই বেআইনি কাজ হচ্ছে আমরা কিছুই জানি না। তাই আমি ওই নির্দেশ খারিজ করেছি।

error: Content is protected !!