Breaking News

ক্যান্সার আক্রান্তদের নিজের চুল দান করে অনন্য নজির RJ লাবণ্যর

সংবাদ সারাদিন, ওয়েবডেস্ক: লম্বা ঘন চুল কোন মেয়েরই না পছন্দের! কথায় বলে, মেয়েদের সৌন্দর্যের আসল রহস্যই নাকি লম্বা, ঘন চুল। সেই চুল কেউ স্বেচ্ছায় কেটে অন্যকে দান করতে পারেন, সেকথা হয়ত সত্যিই চট করে কোনও মেয়ের পক্ষেই ভাবাটা কঠিন। তবে পেশায় RJ লাবণ্য দত্ত সেটাই করে দেখালেন। ক্যান্সার রোগীদের জন্য অবলীলায় নিজের লম্বা চুল কেটে দান করে দিলেন লাবণ্য।

লাবণ্যর এই পদক্ষেপ যে সত্যিই সাহসী সেকথা না স্বীকার করে উপায় নেই। লাবণ্য জানান, ”সোনালি বেন্দ্রে যখন ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন, তখন সোশ্যাল মিডিয়াতে তাঁর পোস্ট থেকে প্রথম রিয়েল হেয়ার উইগ বিষয়টি জানতে পারি। ওনি লিখেছিলেন ওনার পরিচিত একজন হেয়ার স্টাইলিস্ট তাঁকে এই রিয়েল হেয়ার উইগ উপহার দিয়েছেন, তাতে ওনার আত্মবিশ্বাস বেড়েছে, ভালোলাগা তৈরি হয়েছে। এরপরেই আমি খোঁজ খবর নিয়ে বিষয়টা জানতে পারি। দেখুন, এদেশে মন্দিরে চুল দান করার বিষয়টা বহু পুরোনো, তবে সেগুলি কোনওটাই সেইসব মানুষগুলির কাছে পৌঁছোয় না যাঁদের এটা সত্যিই দরকার। বিদেশে ইন্ডিয়ান চুলের প্রচুর দাম। তবে অনেকেই এই রিয়েল হেয়ার উইগ কিনতে পারেন না, কারণ এটা হয়ত তাঁদের সামর্থের বাইরে। সেখান থেকেই এই চুল দান করার বিষয়টা মাথায় আসে।”

এমন একটা পদক্ষেপ কীভাবে সফল হল? একথা জানতে চাওয়া হলে লাবণ্য বলেন, ”আমি ক্যান্সার আক্রান্ত নিয়ে কাজ করে এধরনের বেশকিছু সংস্থার সঙ্গে কথা বলি, এভাবেই খোঁজ খবর করতে গিয়ে মুম্বইয়ের ‘কোপ উইথ ক্যান্সার’ বলে একটা সংস্থার সঙ্গে আমার কথা হয়, ওরা এগিয়ে আসে। আমার একটা গ্রুপ আছে রোমিং পার্টনার বলে, তারা আমাকে এধরনের পদক্ষেপের জন্য উৎসাহিত করে তোলে। রোমিং পার্টনারের বন্ধুরাই প্রথম চেয়েছিল এবিষয়টা সবার কাছে পৌঁছোক। শেষপর্যন্ত কিছুদিন আগে আমি আমার লম্বা চুল কেটে মুম্বইতে ‘কোপ উইথ ক্যান্সার’ সংস্থার কাছে পাঠিয়ে দিই। ”

তবে লাবণ্যর কথায়, শুধু রোমিং পার্টনারের বন্ধুরাই নন, তাঁর এই পদক্ষেপে তিনি পাশে পেয়েছেন তাঁর বাবা-মাকেও। কলকাতায় ক্যান্সার রোগীদের জন্য চুল দান করার এই পদক্ষেপ লাবণ্যই প্রথম করলেন বলে মনে করছেন অনেকেই। (তথ্য সৌজন্যে: Zee ২৪ ঘণ্টা)

error: Content is protected !!