Breaking News

প্রশাসনের সহযোগিতায় বালুরঘাটে নাবালিকার বিয়ে রুখল চাইল্ড লাইন

সংবাদ সারাদিন, বালুরঘাট : গোপন সূত্রে খবর পেয়ে বুধবার বিকেলে ব্লক প্রশাসনের সহযোগিতায় এক নাবালিকার বিয়ে রুখল চাইল্ড লাইন। ১৮ বছরের আগে মেয়ের বিয়ে দেবে না বলে পরিবারের কাছ থেকে মুচলেকা নেয় চাইল্ড লাইন কর্তৃপক্ষ। বালুরঘাট থানার পতিরাম এলাকার ঘটনা।

জানা গিয়েছে, নাবালিকার বয়স ১৬ বছর। স্থানীয় একটি স্কুলে ক্লাস নাইনে পড়াশোনা করত। আর্থিক সঙ্কট তাই ১৮ বছরের আগেই মেয়ের বিয়ে ঠিক করেছিল পরিবার। নাবালিকার পরিবারের পক্ষ থেকে কুমারগঞ্জ থানার ইনাতুল্যাপুর মঞ্জুরীচক এলাকার পেশায় রাজমিস্ত্রি এক যুবকের সঙ্গে বিয়ে ঠিক করে। আজ বুধবার তাদের বিয়ে হওয়ার কথা ছিল। বিয়ের জন্য সব রকম জোগাড় যন্ত্র প্রায় শেষ হয়ে গেছিল। শেষ পর্যায়ে জোর কদমে চলছিল বিয়ের আয়োজন।

এদিকে গোপন সূত্রে খবর পেয়ে বালুরঘাট ব্লক অফিসে কর্মী ও পতিরাম ফাঁড়ি পুলিশদের নিয়ে নাবালিকার বাড়িতে হাজির হন চাইল্ড লাইনের সদস্যরা। গোপন সূত্রে খবর পেয়ে নাবালিকার বিয়ে রুখল দেয় চাইল্ড লাইন। নাবালিকার পরিবারকে বোঝানো হয় ১৮ বছর আগে মেয়ের বিয়ে দিলে কি কি সমস্যা হতে পারে। এরপর পরিবারের কাছ থেকে মেয়ের ১৮ বছর আগে বিয়ে দেবে না এমন মুচলেকা নেয় চাইন্ড লাইনের সদস্যরা। এদিকে নাবালিকার উপর বিশেষ নজর রাখছে চাইল্ড লাইন।

এবিষয়ে চাইল্ড লাইনের সদস্য বিনয় বর্মণ জানান, গোপন সূত্রে তাদের কাছে খবর আসে আজ পতিরাম এলাকার এক নাবালিকার বিয়ে হচ্ছে। এমন খবর পেয়ে ঘটনাস্থলে বালুরঘাট ব্লক অফিসের কর্মী ও পতিরাম পুলিশ ফাঁড়ির আধিকারিকরা ঘটনাস্থলে যান। এর পর নাবালিকার বিয়ে বন্ধ করে দেন তারা। পাশাপাশি ১৮ বছর আগে মেয়ের বিয়ে দিলে কি সমস্যা হতে পারে সে সব নাবালিকার পরিবারকে জানানো হয়।

error: Content is protected !!