Breaking News

তপনের ভাড়িলায় ঘরে ঘরে ডেঙ্গু, মৃত ১ আক্রান্ত ২০

সংবাদ সারাদিন, বালুরঘাট : বালুরঘাটের পর এবার তপন ব্লকের ডেঙ্গির প্রকোপ। তপন ব্লকের ভারিলা এলাকায় ডেঙ্গিতে আক্রান্ত হয়ে ইতিমধ্যে একজন মারা গেছেন বলে অভিযোগ। মৃতের নাম সুচিত্রা মহন্ত(৪৫)। এদিকে এলাকায় ২০-২২ জন ডেঙ্গিতে আক্রান্ত রয়েছে। এদের মধ্যে ৭ জন বালুরঘাট জেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এদিকে এলাকায় রয়েছে মেডিক্যাল টিম। রক্তের নমুনা সংগ্রহের পাশাপাশি অসুস্থদের উপর বিশেষ নজর রাখছেন স্বাস্থ্য কর্মীরা। যদিও ডেঙ্গিতে মারা যাওয়ার কথা অস্বীকার করেছে জেলা স্বাস্থ্য দফতর।

জানা গেছে, তপন ব্লকের ভারিলা এলাকায় বিগত বেশ কিছু দিন থেকে অজানা জ্বরের প্রকোপ দেখা দেয়। জ্বরে আক্রান্ত হয়ে এলাকার এক গৃহবধূ সুচিত্রা মহন্ত গত রবিবার মারা যান। অভিযোগ, বুধবারই স্থানীয়রা জানতে পারেন সুচিত্রাদেবী ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মারা যায়। ডেঙ্গিতে মারা যাওয়ার জন্য সুচিত্রাদেবীর কোন মৃত্যুর শংসাপত্র দেওয়া হয়নি। ডেঙ্গিতে মৃত্যু নিয়ে চাপানউতোরের মধ্যে কিন্তু ওই এলাকায় ইতিমধ্যে নতুন করে জ্বরে আক্রান্ত হয়ে ৭ জন বাসিন্দা বালুরঘাট হাসপাতালে ভর্তি হয়েছেন। আবার হাসপাতাল থেকে ছুটি নিয়ে বাড়ি এসে ফের জ্বরে আক্রান্ত হচ্ছেন। এদের একজন সুনীতি সাহা বাড়িতে মশারি টাঙিয়ে শুয়ে আছেন। জ্বরে আক্রান্ত অন্তত ২২ জন বাসিন্দা এলাকাতেই রয়েছেন। গ্রামবাসীদের দাবি, স্বাস্থ্য দফতরকে প্রতিটি বাড়িতে গিয়ে রক্ত পরীক্ষা করতে হবে।

অডিও-ভিডিয়ো

এবিষয়ে মৃত সুচিত্রাদেবীর স্বামী খগেন মহন্ত বলেন, ডেঙ্গিতে আক্রান্ত হয়ে স্ত্রী রবিবার বালুরঘাট হাসপাতালে মারা যান। কিন্তু মৃত্যুর কারণ হাসপাতাল থেকে জানানো হয়নি। অন্ত্যোষ্টিক্রিয়া সেড়ে আবেদন করলে ডেথ-সার্টিফিকেট পাওয়া যাবে বলে হাসপাতাল থেকে তাকে জানান হয় বলে খগেনবাবু দাবি করেন।

ডেঙ্গিতে আক্রান্ত সুনিতি সাহা জানান, ছয় দিন গায়ে জ্বর নিয়ে বালুরঘাট হাসপাতালে ভর্তি ছিলেন। চিকিৎসকরা জানিয়েছেন ডেঙ্গি হয়েছে। এখন ছুটি দেওয়ার পর বাড়ি এসেছেন। তবে এখনো পুরোপুরি সুস্থ হননি। এলাকাতেও আনেকের ডেঙ্গি জ্বর হয়েছে।

অন্যদিকে এবিষয়ে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে জানান, আগস্টের শেষ থেকে ১ সেপ্টেম্বরের মধ্যে ৫ জন গ্রামবাসী ভারিলা এলাকায় ডেঙ্গিতে আক্রান্ত হন। তারা সকলেই সুস্থ আছে বলে তিনি জানান। তবে ডেঙ্গিতে আক্রান্ত হয়ে সুচিত্রাদেবীর মৃত্যু হয়নি বলে মুখ্য স্বাস্থ্য আধিকারিক দাবি করে বলেন, ওই মহিলার সেপ্টিসেমিয়া-তে মৃত্যু হয়েছে। তিনি আরও বলেন, এদিন ওই এলাকায় ফিভার-ক্যাম্প করে বাসিন্দাদের রক্তের নমুনা সংগ্রহ শুরু হয়েছে। বৃহস্পতিবার থেকে ভারিলাতে পর পর তিনদিন ফগিং করা হবে। এলাকায় নোংরা ও জঞ্জাল সাফাই করতে তপনের বিডিওকে বলা হয়েছে।

error: Content is protected !!