Breaking News

মুশকিল আসান, মানুষের অভিযোগ শুনতে এবার বংশীহারীতে ‘আপনার দুয়ারে প্রশাসন’

সংবাদ সারাদিন, বংশীহারী: সাধারণ মানুষের হয়রানি কমাতে উদ্যোগী হয়েছে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন। সাধারণ মানুষ প্রশাসনের কাছে নয় বরং প্রশাসনিক আধিকারিকরা যাবে আপনার দুয়ারে। সম্ভবত উত্তরবঙ্গে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনই প্রথম পৌঁছে যাচ্ছে সাধারণ মানুষের দুয়ারে। বৃহস্পতিবার আপনার দুয়ারে প্রশাসন নামক কর্মসূচিটি অনুষ্ঠিত হয় বংশীহারী ব্লকের পাথরঘাটা সুদর্শন নগর হাই স্কুল প্রাঙ্গণে।

এদিন অনুষ্ঠানের শুভ সূচনা করেন জেলাশাসক নিখিল নির্মল ডিভিশনাল কমিশনার। এছাড়াও ছিলেন প্রত্যেক দফতরের আধিকারিকরা। সাধারণ মানুষের কাছে সরকারি সুবিধা পৌঁছে দিতে অনুষ্ঠান চত্বরে দেওয়া হয় ২০ বেশি স্টল। তপনের পর এবার বংশীহারী ব্লকে এই অনুষ্ঠান কর্মসূচি নেওয়া হয়। আগামী দিনে জেলার বাকি ছয়টি ব্লকেও এই কর্মসূচি নেওয়া হবে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানাে হয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি যেমন সাধারণ মানুষের কাছে পৌঁছতে ও তাদের অভাব অভিযােগ শুনতে এলাকায় প্রশাসনিক বৈঠকের জন্য মিনি নবান্নকে সঙ্গে নিয়ে যান। ঠিক তেমনই ধাঁচে বুধবার সাধারণ মানুষের কাছে সরকারি সুবিধা পাইয়ে দিতে সাধারণ মানুষের দুয়ারে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে নিয়ে গেলেন জেলাশাসক নিখিল নির্মল। প্রত্যেক দফতরের প্রধান আধিকারিকদের নিয়ে যার পাশাপাশি সেই সব দফতরের স্টলের ব্যবস্থা করা হয় সরকারি ওই অনুষ্ঠানে। যেখান থেকে সাধারণ মানুষরা বিভিন্ন ধরনের সরকারি প্রকল্পের সুবিধা পাচ্ছেন

এবিষয়ে জেলাশাসক নিখিল নির্মল জানান, আপনার দুয়ারে প্রশাসন এই কর্মসূচির মাধ্যমে আধিকারিকরা সাধারণ মানুষের দুয়ারে দুয়ারে পৌঁছে যাবেন। সাধারণ মানুষের কাছে সরকারি প্রকল্প তুলে ধরা হবে। এর ফলে সাধারণ মানুষের হয়রানি অনেকটাই কমবে।

error: Content is protected !!