Breaking News

পুজোয় হিন্দির ভিড়ে কোণঠাসা বাংলা ছবি, অবস্থা সামলাতে হস্তক্ষেপ মুখ্যমন্ত্রীর

সংবাদ সারাদিন, ওয়েবডেস্ক: এ বছরের পুজোয় চারটি বাংলা ছবি। কিন্তু অন্যান্য বারের মতো টলিউড এ বার একাধিপত্য বজায় রাখতে পারছে না। দু’টি বড় বাজেটের হিন্দি ছবি এবং একটি হলিউড মুভি রয়েছে। স্বাভাবিক ভাবেই হল ভাগাভাগিতে হিন্দি এগিয়ে যাচ্ছে। দু’টি হিন্দি ছবির মধ্যে হৃতিক রোশন-টাইগার শ্রফের ‘ওয়র’ই অনেকটা জায়গা দখল করে নেবে।

এই পরিস্থিতিতে টলিউডের পক্ষ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন করা হয়েছিল, অবস্থা সামাল দেওয়ার জন্য। মাল্টিপ্লেক্স চেন এবং অন্যান্য হল মালিকেরা যাতে হিন্দি-বাংলা ছবির মধ্যে হল ভাগের ক্ষেত্রে সমানুপাত বজায় রাখেন, সেই নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রিন্সিপাল সেক্রেটারি বিবেক কুমারের তরফে সেই নির্দেশিকা আজ বৃহস্পতিবারের মধ্যেই হল মালিকদের কাছে পৌঁছে যাওয়ার কথা।

এ ব্যাপারে উদ্যোগ নিয়েছিলেন দেব। অভিনেতার কথায়, ‘‘আমি দিদিকে অবস্থাটা জানাই। এ ধরনের পরিস্থিতিতে আমি সব সময়ে প্রতিবাদ করি। বাংলা ছবি জায়গা পাচ্ছে না, সেটা নিয়ে সোশ্যাল মিডিয়ায় স্টেটাস দিই, লেখাটা দিদিকেও পাঠাই। দিদি সঙ্গে সঙ্গে হস্তক্ষেপ করেন।’’ উদ্যোগ নিয়েছিলেন অরিন্দম শীলও। ‘‘চারটে বাংলা ছবি তিনটে করে শো পেলে টলিউডের ব্যবসা তলানিতে এসে দাঁড়াবে। সে কারণেই দিদিকে অনুরোধ করি। দেখবেন, যদি বাংলা আর হিন্দি ছবি একই রকম হল পায়, তা হলে বাংলা ছবিই বেশি ব্যবসা করবে।’’ এ বার পুজোয় রবীন্দ্র সদনে সিনেমা দেখানোর বন্দোবস্ত হচ্ছে। এই মুহূর্তে নন্দনে সংস্কারের কাজ চলছে। আগামী বছর থেকে পুজোয় নন্দনে ছবি দেখানো হতে পারে।

এ ব্যাপারে আইনক্স জানাচ্ছে, বুধবার রাত পর্যন্ত কোনও চিঠি তাদের কাছে পৌঁছয়নি। তবে এখনও চূড়ান্ত নয়, যশ রাজ ফিল্মসের ‘ওয়র’ কত স্ক্রিন এবং শো পাচ্ছে। আগামী শুক্রবার সবটা চূড়ান্ত হবে।

হিন্দি-বাংলার টক্করে কে কতটা জমি পাচ্ছে, তা জানার জন্য অপেক্ষা আগামী শুক্রবারের। (তথ্য সৌজন্যে: আনন্দবাজার পত্রিকা )

error: Content is protected !!