Breaking News

‘মিনি ডার্বি’ জিতে কলকাতা লিগ জয়ের আরও কাছে ইস্টবেঙ্গল

সংবাদ সারাদিন, ওয়েবডেস্ক: ৩৮ বছর পরে কলকাতা লিগ জেতার হাতছানি ছিল মহমেডান স্পোর্টিং-এর সামনে। শর্ত ছিল একটাই। বৃহস্পতিবারের মিনি ডার্বি জিততেই হবে। দীপেন্দু বিশ্বাসের ছেলেরা সেই সুযোগ হারাল বৃষ্টিস্নাত যুবভারতীতে। ১১ ম্যাচ থেকে ১৯ পয়েন্ট নিয়ে লিগ শেষ করল রেড রোডের ধারের ক্লাব।

আলেয়ান্দ্রো মেনেন্দেজের ইস্টবেঙ্গল উজ্জ্বীবিত মহমেডান স্পোর্টিং-কে হারিয়ে লিগ তালিকায় শীর্ষে পৌঁছে গেল। ১০ ম্যাচ থেকে লাল-হলুদের সংগ্রহ ২০ পয়েন্ট। লিগ জেতার দৌড়ে রয়েছে পিয়ারলেসও। আনসুমানা ক্রোমাদের বাকি এখনও ২টি ম্যাচ। তারা এখন তিন নম্বরে।

কলকাতা লিগ জমে গিয়েছে। ইস্টবেঙ্গলের সঙ্গে লিগ জেতার লড়াইয়ে রয়েছে পিয়ারলেসও। এরকম সাপ লুডোর লিগে যে দল হোঁচট খাবে, সেই দলের স্বপ্ন শেষ হয়ে যাবে। স্বপ্ন বাঁচিয়ে রাখার জন্যই এ দিন নেমেছিল ইস্টবেঙ্গল। আগের দুটো ম্যাচে মোহনবাগান ও পিয়ারলেসকে মাটি ধরিয়ে লিগ জয়ের গন্ধ পেতে শুরু করেছিল মহমেডান স্পোর্টিং।

লিগের দৌড়ে টিকে থাকতে হলে ইস্টবেঙ্গলকে এ দিন জিততেই হত। ১২ মিনিটে পিন্টু মাহাতো হেডে গোল করে এগিয়ে দেন ইস্টবেঙ্গলকে। বেশিক্ষণ গোল ধরে রাখতে পারেনি লাল-হলুদ শিবির। ওমোলজার ফ্রি কিক বিপন্মুক্ত করতে গিয়ে বোরহার হেড লাল-হলুদের জালে জড়িয়ে যায়। ৪৪ মিনিটে কোলাডো পেনাল্টি থেকে গোল করে ইস্টবেঙ্গলকে ফের এগিয়ে দেন। তার আগে অবশ্য সাদা-কালো শিবিরের সইফুল হ্যান্ড বল করায় লাল কার্ড দেখতে হয় তাঁকে।

বিরতির ঠিক আগে ১০ জনে নেমে যায় সাদা-কালো শিবির। নিউমেরিক্যাল অ্যাডভান্টেজ পেয়ে যায় ইস্টবেঙ্গল। সেই সুযোগ নিয়ে ৫৮ মিনিটে ৩-১ করেন পিন্টুর পরিবর্ত হিসেবে নামা মার্কোস। গোল পার্থক্য ভাল করার সুযোগ এ দিন পেয়েছিল ইস্টবেঙ্গল। সেই সুযোগের সদ্ব্যবহার করতে পারল না লাল-হলুদ। ৮৩ মিনিটে মহমেডান স্পোর্টিংয়ের কুয়াসি ব্যবধান কমান। এ দিন জেতায় কলকাতা লিগ জেতার পথে আরও এক ধাপ এগলো। (তথ্য সৌজন্যে: আনন্দবাজার পত্রিকা )

error: Content is protected !!