Breaking News

বালুরঘাটে কুড়িয়ে পাওয়া মোবাইল সহ টাকার ব্যাগ মালিকের হাতে তুলে দিল সিভিক

সংবাদ সারাদিন, বালুরঘাট : মানবিকতার অনন্য নজির বালুরঘাটে। কুড়িয়ে পাওয়া টাকা ব্যাগ ফেরত দিল সিভিক ভলান্টিয়ার। যদিও ব্যাগে অল্প কয়েক হাজার টাকা, মোবাইল সহ অন্যান্য সামগ্রী ছিল বলে জানা গেছে। শুক্রবার বিকেলে বালুরঘাট থানার শঙ্কইর এলাকার বাসিন্দা তুলি দাসের হাতে তুলে দেয় সিভিক ভলান্টিয়ার সঞ্জয় পাল(ভোলা)। পুলিশের এমন মানবিক রূপ দেখে অভিভূত বালুরঘাটবাসী।

জানা গেছে, এদিন দুপুরে বালুরঘাট শহর থেকে স্কুটি চালিয়ে বাড়ি ফিরছিলেন। বাড়ি ফেরার সময় চকভবানী শ্মশানকালী এলাকায় স্কুটি থেকে ব্যাগ পরে যায়। সেই ব্যাগে কয়েক হাজার টাকা মোবাইল ও অন্যান্য গুরুত্বপূর্ণ নথি ছিল। এদিকে ওই ব্যাগটি দেখতে পান কর্তব্যরত সিভিক ভলান্টিয়ার সঞ্জয় পাল। তা পেয়েই বালুরঘাট থানায় জমা দিয়ে যান। এদিকে ওই ব্যাগে থাকা মোবাইল দিয়ে পুলিশ যোগাযোগ করে তুলিদেবীর সঙ্গে। তার ব্যাগ থানায় আছে বলে জানানো হয়। পাশাপাশি ওনাকেও থানায় আসার জন্য বলা হয়। এদিকে ওই তুলিদেবী থানা এলেই ডাকা হয় সিভিক ভলান্টিয়ার সঞ্জয় পালকে। এরপর ওই টাকার ব্যাগ তুলিদেবীর হাতে তুলে দেন সিভিক ভলান্টিয়ার সঞ্জয় পাল। সিভিক ভলান্টিয়ারের এমন মানবিক রূপ দেখে খুশি থানার অন্যান্য পুলিশরা।

এবিষয়ে তুলি দাস জানান, স্কুটি নিয়ে বাড়ি যাবার সময় পড়ে যায় ব্যাগটি। ব্যাগে খুব বেশি টাকা ছিল না। তবে দামি মোবাইলে ও কয়েক হাজার টাকা ও অন্যান্য গুরুত্বপূর্ণ নথি ছিল। তা ফিরে পেয়েছেন। বালুরঘাটের এক সিভিক ভাই তার ব্যাগ ফেরত দেন। নিজের ব্যাগ মোবাইল ফিরে পেয়ে খুশি। এমন করেই পুলিশ মানুষের পাশে দাঁড়াক।

অন্য দিকে সিভিক ভলান্টিয়ার সঞ্জয় পাল জানান, এটা তার কর্তব্য। এমনটা তার সঙ্গে হতে পারত। মানুষ মানুষের পাশে দাঁড়াবে এটাই তো স্বাভাবিক। কুড়িয়ে পাওয়া ব্যাগ সঠিক মালিকের হাতে তুলে দিতে পেরেছেন এটাই অবেক বড় পাওনা।