Breaking News

অস্ট্রেলিয়াকে টপকে টি টোয়েন্টি সিরিজে অভিনব রেকর্ড ভারতের

সংবাদ সারাদিন, ওয়েবডেস্ক: রান তাড়া করে জেতা কঠিন। কিন্তু ভারতীয় দল আবার রান তাড়া করতেই দক্ষ। প্রথমে ব্যাট করে প্রতিপক্ষকে থামিয়ে রাখতে ‘টিম ইন্ডিয়া’র দুর্বলতা রয়েছে।

সেই কারণেই টি টোয়েন্টি বিশ্বকাপের আগে এই দুর্বলতার জায়গা নিয়ে পরীক্ষা নিরীক্ষা করছে ভারত। বাংলাদেশের বিরুদ্ধে চলতি টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি হারের পরে পাহাড়প্রমাণ চাপ এসে পড়েছিল রোহিত শর্মার দলের উপরে।

সে জন্যই দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচে টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাট করতে পাঠান ‘হিটম্যান’। তার পরে রান তাড়া করতে নেমে অনায়াসে ম্যাচ জিতে নেয় ভারত। রাজকোটে জেতার ফলে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজে সমতা ফিরিয়ে এনেছে ভারতীয় দল। সেই সঙ্গে গড়েছে একটি রেকর্ডও।

আন্তর্জাতিক টি টোয়েন্টিতে রান তাড়া করে সর্বোচ্চ জয়ের রেকর্ড গড়েছে ভারত। রান তাড়া করতে নেমে ৬১টি টি টোয়েন্টি ম্যাচের মধ্যে ৪১টিতেই জিতেছে ভারত। এর আগে ৬৯টি ম্যাচের মধ্যে ৪০টিতে জয় পেয়ে অস্ট্রেলিয়া ছিল দ্বিতীয় স্থানে। ৬৭টি ম্যাচের মধ্যে ৩৬টিতে জিতে পাকিস্তান রয়েছে তৃতীয় স্থানে। রাজকোটে জেতায় ভারত পৌঁছে গিয়েছে শীর্ষে। (তথ্য সৌজন্যে: আনন্দবাজার পত্রিকা)