Breaking News

ইটাহারে সারা ভারত কৃষক সভার ৯তম জেলা সম্মেলন

সংবাদ সারাদিন, ইটাহার: সারা ভারত কৃষক সভার ৯তম উত্তর দিনাজপুর জেলা সম্মেলন অনুষ্ঠিত হল ইটাহারে। রবিবার ইটাহারের নির্ভয়পুর প্রাথমিক বিদ্যালয়ে এদিনের সম্মেলনের আয়োজন করা হয় সিপিআই পার্টির পক্ষ থেকে। এদিন প্রাথমিক স্কুল মাঠে সিপিআই পার্টির দলীয় পতাকা উত্তোলন সহ শহিদ বেদিতে পুষ্প নিবেদনের মধ্য দিয়ে সম্মেলনের সূচনা হয়। পাশাপাশি কৃষি পণ্যের লাভ জনক দাম, কৃষি ঋণ মুকুব, কৃষক বাজারকে দুর্নীতিমূক্ত করা, সার ও বীজে ভূর্তুকি দেওয়া সহ নানান দাবিতে স্কুল কক্ষে দলীয় আলোচনা করেন উপস্থিত নেতৃত্ব।

এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক কমরেড অজিত মুখার্জি, সহ সভাপতি শ্রীকুমার মুখার্জি, উত্তর দিনাজপুর জেলা সম্পাদক আবুল হোসেন, ব্লক সম্পাদক শীষ মহম্মদ, অজয় চক্রবর্তী ও সন্দীপ ঝাঁ সহ অন্যান্য নেতৃত্বরা।

এই বিষয়ে শ্রীকুমার মুখার্জি জানান, “আজকে সারা ভারত কৃষক সভার ৯তম উত্তর দিনাজপুর জেলা সম্মেলন অনুষ্ঠিত হল কৃষকদের ন্যায্য দাবি নিয়ে। আগামী দিনে কৃষক অন্দোলন নিয়ে এই জেলায় আমাদের কি কর্মসূচি হবে এই বিষয় নিয়েও আলোচনা হল। মূলত কৃষকরা যাতে ফসলের ন্যায্য দাম পায়। বয়স হয়ে গেলে কৃষকদের বেঁচে থাকার জন্য সরকার থেকে কিছু অর্থ দেওয়া। সাম্প্রদায়িকতা মুক্ত ভারত গড়া সহ নানান দাবিতে আজকে আমাদের এই সম্মেলন।”