Breaking News

প্রতিকূলতাকে দূরে ঠেলে প্রথমবার বালুরঘাট স্টেডিয়ামে রঞ্জি ট্রফি’র ম্যাচ

সংবাদ সারাদিন, বালুরঘাট: এই প্রথম বাংলাদেশ সীমান্ত ঘেষা প্রত্যন্ত দক্ষিণ দিনাজপুরে হতে চলেছে রঞ্জি ট্রফির ম্যাচ। রবিবার সিএবি’র পক্ষ থেকে সেই চিঠি এসে পৌঁছেছে দক্ষিণ দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার হাতে। আগামী ১১ জানুয়ারি থেকে বালুরঘাট স্টেডিয়ামে শুরু হবে প্রথম রঞ্জি ট্রফির ম্যাচ। প্রথমবার খেলা হবে তা জানতে পেরেই চরম উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে জেলার ক্রীড়া প্রেমীদের মধ্যে। এদিকে হাতে আর সময় নেই তাই চরম ব্যস্ততায় দক্ষিণ দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার সদস্যরা। 

জানা গেছে, দক্ষিণ দিনাজপুর শুধু নয় গৌড়বঙ্গে এই প্রথম রঞ্জি ট্রফি ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে। যদিও এর আগে উত্তরবঙ্গের প্রাণকেন্দ্র শিলিগুড়ি কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে একবার রঞ্জি ম্যাচ হয়েছিল। তারপর আর উত্তরবঙ্গে কোন রঞ্জি ম্যাচ হয়নি। পরিকাঠামোর অভাব থাকলেও গত বছর প্রথমবার বিসিসিআই আয়োজিত ও সিএবি পরিচালিত কোচবিহার ট্রাফি অনুষ্ঠিত হয়েছিল বালুরঘাট স্টেডিয়ামে। এবারও কোচবিহার ট্রফির জন্য জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সিএবির কাছে আবেদন জানানো হয়েছিল। তবে পরিকাঠামো না থাকায় বালুরঘাটে কোচবিহার ট্রফি নাকচ হয়ে যায়।

যদিও রবিবার সিএবির পক্ষ থেকে নতুন সুখবর দেওয়া হয় দক্ষিণ দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থাকে। রবিবার সিএবি তরফ থেকে দক্ষিণ দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার কাছে একটি চিঠি পাঠানো হয় যেখানে উল্লেখ করা হয় বালুঘাট স্টেডিয়ামে আগামী ১১ জানুয়ারি থেকে রঞ্জি ট্রফির ম্যাচ খেলা হবে। মনিপুর ও বিহারের মধ্যে খেলাটি অনুষ্ঠিত হবে। সিবি তরফ থেকে সবুজ সংকেত পেতেই তোড়জোড় শুরু করে দিয়েছে দক্ষিণ দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার সদস্যরা। যদিও যোগাযোগ ব্যবস্থা ও পরিকল্পনা থাকা বিষয়টি জেলা ক্রীড়া সংস্থার সদস্যদের ভাবনার অন্যতম একটি বিষয় হয়ে দাঁড়িয়েছে। 

এ বিষয়ে দক্ষিণ দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সম্পাদক অমিতাভ ঘোষ জানান, আগামী ১১ জানুয়ারি থেকে ১৪ জানুয়ারি বালুরঘাট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম বারের জন্য রঞ্জি ট্রফির ম্যাচ। মনিপুর ও বিহারেরর মধ্যে সেই খেলাটির অনুষ্ঠিত হবে। তবে খেলা দেখার জন্য কোন রকম টিকিটের ব্যবস্থা থাকবে না। সকলেই খেলা দেখতে পারবেন। 

অন্যদিকে সিএবি’র এপেক্স কাউন্সিলের সদস্য তথা প্রাক্তন জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক গৌতম গোস্বামী জানান, পরিকাঠামোর অভাব রয়েছে। তবে আন্তরিকতার কোনো অভাব নেই বালুরঘাট তথা জেলাবাসীর। তাই আইসিসির সভাপতি সৌরভ গাঙ্গুলি ও সিএবি বা দি ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের সভাপতি অভিষেক ডালমিয়ার হাত ধরে এই প্রথমবার দক্ষিণ দিনাজপুরের মত প্রত্যন্ত জেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে রঞ্জি ট্রফির ম্যাচ।