Breaking News

বিজ্ঞপ্তি ছাড়াই বন্ধ বিদ্যালয়, টায়ার জ্বালিয়ে বিক্ষোভ পড়ুয়াদের

সংবাদ সারাদিন, মানিকচক: বিজ্ঞপ্তি ছাড়াই বিদ্যালয় বন্ধ থাকার অভিযোগ তুলে রাজ্য সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে বিক্ষোভ দেখাল বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। এমনকি বিদ্যালয় ভাঙচুর ও চালায় ছাত্র-ছাত্রীরা। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে মালদার মানিকচক থানার কালিন্দ্রী উচ্চ বিদ্যালয়ে। পরে মালদা মানিকচক রাজ্য সড়ক কালিন্দ্রি স্ট্যান্ডে অবরোধ করে বিক্ষোভ দেখায় ছাত্রছাত্রীরা।

ছাত্র ছাত্রীদের অভিযোগ, মাধ্যমিক পরীক্ষা শেষের পর শুক্রবার বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীরা এসে দেখেন বিদ্যালয় তালাবন্ধ। যদিও বিদ্যালয় ছুটির প্রসঙ্গে কোনও বিজ্ঞপ্তি দেয়নি বিদ্যালয় কর্তৃপক্ষ। ফলে ক্ষুব্দ হয়ে রাজ্য সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে বিক্ষোভ দেখান ছাত্রছাত্রীরা। ছাত্র-ছাত্রীদের আরও অভিযোগ, পূর্বেই বিদ্যালয়ের তরফে জানানো হয়েছিল শুক্রবারে বিদ্যালয় আসার কথা। কিন্তু অজানা কারণে বন্ধ থাকে বিদ্যালয়। প্রতিনিয়ত দুই-তিনটি ক্লাসের পর ছুটি দিয়ে দেওয়া হয় বিদ্যালয় বলে অভিযোগ। সুষ্ঠুভাবে বিদ্যালয় না চললে আগামী দিনে বৃহত্তর আন্দোলনে নামার কথা জানিয়েছে ছাত্রছাত্রীরা।

ঘটনার খবর পেয়ে ছুটে যায় মানিকচক থানার পুলিশ বাহিনী। প্রায় ঘণ্টাখানেক অবরোধ থাকার পর পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পাশাপাশি যান চলাচল স্বাভাবিক হয়।

এ প্রসঙ্গে বিদ্যালয়ের প্রহরী আনোয়ার হোসেন জানিয়েছেন, বিদ্যালয়ে তরফে ছাত্র-ছাত্রীদের ছুটির কথা জানানো হয়েছিল না। তাই বহু ছাত্র-ছাত্রীদের বিদ্যালয় সামনে এসে ভিড় জমায়। ক্ষুব্দ হয়ে বিদ্যালয় সামান্য ভাঙচুর চালিয়েছে ছাত্রছাত্রীরা। তারপরে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়। যদিও বিদ্যালয়ে প্রতিনিয়ত দেরিতে শিক্ষক-শিক্ষিকারা আসে বলে জানিয়েছেন তিনি।