Breaking News

কালিয়াগঞ্জে শুরু হচ্ছে উত্তর দিনাজপুর জেলা বইমেলা, প্রস্তুতি পরিদর্শনে আধিকারিক

সংবাদ সারাদিন, কালিয়াগঞ্জ: ৩মার্চ উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জে প্রশাসনিক সভা করতে আসছেন মুখ্যমন্ত্রী। তার আগে ১ লা মার্চ কালিয়াগঞ্জে শুরু হচ্ছে উত্তর দিনাজপুর জেলা বইমেলা। এবারে জেলা বইমেলার রজতজয়ন্তী বর্ষ। ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে এবারে আলাদা মাত্রা পাচ্ছে বইমেলা। এই মেলার আয়োজন ঘিরে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। কালিয়াগঞ্জে প্রশাসনিক সভা করতে এসে এক ঝলক বইমেলা ঘুরে যেতে পারেন মুখ্যমন্ত্রী। সেই সম্ভাবনা মাথায় রেখে কালিয়াগঞ্জে বইমেলার প্রস্তুতি দেখলেন জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারীক রানা দেবদাস।

এদিন কালিয়াগঞ্জ শহরের পার্বতী ময়দানে বইমেলার প্রস্তুতি পরিদর্শন করে ব্যবস্থাপনায় যুক্ত স্থানীয়দের সঙ্গে কথা বলেন জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক। এদিন বইমেলার প্রস্তুতি পরিদর্শন করে জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক বলেন, “এই মেলার সঙ্গে যোগ আছে তথ্য ও সংস্কৃতি দফতরের। তাই আয়োজন দেখতে আসা।”

রবিবার দুপুরে স্কুল ছাত্রছাত্রীদের সামনে রেখে “বইয়ের জন্য হাঁটুন ” পদযাত্রার মাধ্যমে শুরু হবে উত্তর দিনাজপুর বইমেলার উদ্বোধনী অনুষ্ঠান। মুখ্যমন্ত্রীর কালিয়াগঞ্জ সফরের কারণে শেষ মুহূর্তে বদল হয়েছে বইমেলার উদ্বোধক। পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী নয়, কালিয়াগঞ্জে জেলা বইমেলার উদ্বোধন করবেন শ্রম প্রতিমন্ত্রী গোলাম রব্বানী। কালিয়াগঞ্জে রজতজয়ন্তী বর্ষ জেলা বইমেলা সফল করে তুলতে প্রচার অভিযান চলছে জোরালো ভাবে। মাধ্যমিক পরীক্ষার কারণে মাইকে নিষেধাজ্ঞা থাকায় পোস্টার, ব্যানারে বইমেলার প্রচার চলছে। ১১ টি উপসমিতি নিজেদের মতো করে কাজ এগিয়ে নিয়ে যাচ্ছে। মুখ্যমন্ত্রীর সঙ্গে তিন মার্চ কালিয়াগঞ্জে আসছেন শুভেন্দু অধিকারী। ফলে এক তারিখ বইমেলার উদ্বোধনে সময় দিতে পারছে না পরিবহণ মন্ত্রী।

কালিয়াগঞ্জে জেলা বইমেলা আয়োজনে অন্যতম কার্যকর্তা সংস্কৃতি কর্মী বিভুভূষণ সাহা জানান সব সঠিক দিশায় চলছে। এবারে কালিয়াগঞ্জে বইমেলায় থাকছে ১০১ টি স্টল। বৃহস্পতিবার পর্যন্ত ৫৮ টি স্টল বুকিং হয়েছে। আনন্দ, দে’জ -এর মতো বাংলার নামিদামি পাবলিশার্স আসছে কালিয়াগঞ্জে বইমেলায়। ১৯৯৬ সালে কালিয়াগঞ্জে প্রথম জেলা বইমেলা হয়েছিল। ২০০৯ সালে শেষ বার বইমেলা হয় এই শহরে। ১১ বছর বাদে কালিয়াগঞ্জ বইমেলা হতে চলেছে। এবারে জেলা বইমেলার রজতজয়ন্তী বর্ষ। তাই আয়োজন হচ্ছে বর্ণাঢ্য। শিশু-কিশোরদের নিয়ে প্রতিযোগিতামূলক সাংস্কৃতিক অনুষ্ঠানের আসর থাকছে বইমেলায়।