Breaking News

সফল অস্ত্রপচারে অনবদ্য নজির কালিয়াগঞ্জ হাসপাতালে, মা হওয়ার স্বপ্নপূরণের পথে ৩ মহিলা

সংবাদ সারাদিন, কালিয়াগঞ্জ: মা হওয়ার ইচ্ছে সমস্ত নারীর মধ্যেই বিদ্যমান। কথায় আছে, নারী জাতি পূর্ণতা পায় মাতৃত্ব অর্জনের মধ্য দিয়ে। কিন্তু সেক্ষেত্রেও বাধা আসে নানাভাবেই। বিভিন্ন শারীরিক অক্ষমতা বাধা হয়ে দাঁড়াতে পারে গর্ভধারণের ক্ষেত্রে। তবু মা হওয়ায় ইচ্ছে যেন পিছু ছাড়ে না কোনভাবেই।

সেরকমই জরায়ু থেকে রক্তক্ষণের সমস্যায় ভুগছিলেন এক মহিলা। অন্যদিকে বন্ধ্যাত্বকরণের পরেও মাতৃত্ব লাভের ইচ্ছা প্রকাশ করেছিলেন আরও ২ মহিলা। অবশেষে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে সফল অস্ত্রপচারের মধ্য দিয়ে ওই তিন মহিলার সমস্যা মেটানো হয়।

উত্তর দিনাজপুর জেলা স্বাস্থ্য দফতরের দাবি, জেলায় এই প্রথম কোন সরকারি হাসপাতালে এক মহিলার জরায়ু কেটে বাদ দেওয়া হয়। এমনকি অস্ত্রপচারের মাধ্যমে অন্য দুই মহিলার প্রজনন-ক্ষমতা ফিরিয়ে দেওয়া হয়েছে সফলভাবে।

ওই তিন মহিলার নাম কালিয়াগঞ্জের বাসিন্দা পূর্ণিমা সরকার, দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডির লক্ষ্মী মাহাতো ও হেমতাবাদের বাসিন্দা গীতা দাস।

এই তিন মহিলার সফল অস্ত্রোপচার করেছেন শল্য বিশেষজ্ঞ চিকিৎসক আনন্দময় মুখোপাধ্যায়। এছাড়া অ্যানাসস্থেটিস্ট ছিলেন হাসপাতালের চিকিৎসক পীযূষকান্তি চৌধুরী ও রঞ্জিতা সরকার। এদিকে কালিয়াগঞ্জ হাসপাতালের এই সাফাল্যে খুশি চিকিৎসক মহল থেকে শুরু করে সাধারণ মানুষও।