Breaking News

শুধু পন্থকে দোষ দিয়ে লাভ নেই, দল হিসেবে আমরা ব্যর্থ: কোহালি

সংবাদ সারাদিন, ওয়েবডেস্ক: দেশের এক নম্বর উইকেট কিপার ঋদ্ধিমান সাহাকে মাঠের বাইরে রেখে টেস্ট সিরিজে উইকেটের পিছনে দাঁড় করানো হয়েছিল ঋষভ পন্থকে।

সেই পন্থ পুরোদস্তুর ব্যর্থ দু’ ম্যাচের টেস্ট সিরিজে। ব্যাট হাতে চারটি ইনিংসে তরুণ উইকেট কিপার করেন মাত্র ৬০ রান। টেস্ট সিরিজ হারের পরে প্রবল সমালোচিত পন্থের পাশে এসে দাঁড়িয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। ভারতের উইকেট কিপারকে নিয়ে ধেয়ে আসা প্রশ্নের জবাবে কোহালি বলেছেন, ‘‘আমরা ঋষভকে অনেক সুযোগ দিয়েছি। কখন কাকে সুযোগ দেওয়া উচিত, তা স্থির করতে হবে আমাদেরই। এই টিমে কারওরই জায়গা পাকা নয়।’’

কিউয়িদের বিরুদ্ধে টেস্ট সিরিজে ঋদ্ধিকে না খেলিয়ে পন্থ সুযোগ পান প্রথম একাদশে। যার জন্য ভারতীয় টিম ম্যানেজমেন্ট দারুণ সমালোচিত হয়েছিল। হর্ষ ভোগলের মতো ক্রিকেট ধারাভাষ্যকার টুইট করে ভারতের টিম নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছিলেন।

টুইট করে হর্ষ ভোগলে লেখেন, “ঋদ্ধিকে দলের বাইরে দেখে হতাশ হলাম। এই মাত্র আমরা দেশের প্রত্যেক তরুণ কিপারকে এই বার্তা দিলাম যে, তোমাকে উইকেটের পিছনে বিশ্বের সেরা হওয়া নিয়ে ভাবার দরকার নেই, বরং ব্যাট হাতে কিছু রান করায় মন দাও।”

ব্যাট হাতেও তো দলকে নির্ভরতা দিতে পারেননি। দল যখন রান চাইছিল তাঁর কাছ থেকে, সেই সময়ে পন্থ রান করতে পারেননি। পন্থের পাশে দাঁড়িয়ে কোহালি বলছেন, ‘‘দল হিসেবে আমরা ভাল পারফরম্যান্স করতে পারিনি। এটা আমাদের স্বীকার করে নিতেই হবে। আলাদা করে কাউকে ব্যর্থ বলা ঠিক নয়। দল হিসেবে আমরা যে ভাল খেলতে পারিনি, তা মেনে নেওয়াই উচিত।’’ (তথ্য সৌজন্যে: আনন্দবাজার পত্রিকা)