Breaking News

করোনা আক্রান্ত ছেলেকে আড়ালে রাখার জের, সাসপেন্ড রেলের মহিলা আধিকারিক

সংবাদ সারাদিন, ওয়েবডেস্ক: কয়েকদিন আগেই লন্ডন থেকে শরীরে করোনা ভাইরাস নিয়ে ফিরেছিলেন ছেলে। মাতৃস্নেহে সেই ছেলেকে লুকিয়ে রেখেছিলেন। এই অভিযোগে দক্ষিণ-পশ্চিম রেলের এক পদস্থ মহিলা আধিকারিককে সাসপেন্ড করল রেলওয়ে কর্তৃপক্ষ। ওই আধিকারিক বেঙ্গালুরুতে কর্মরত ছিলেন বলে রেল সূত্রে খবর।

গত ১৩ তারিখ বেঙ্গালুরুতে কর্মরত ওই মহিলা অ্যাসিটেন্ট পার্সোনাল অফিসারের ২৫ বছরের ছেলে জার্মানি থেকে স্পেন হয়ে ভারতে ফেরেন। বেঙ্গালুরুর কেম্পেগৌড়া ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে নামার পরেই তাঁকে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেন সেখানে থাকা চিকিৎসকরা। কিন্তু, সেই নির্দেশ না মেনে তাঁর মা অ্যাসিটেন্ট পার্সোনাল অফিসার (ট্রাফিক) নাগলতা গুরুপ্রসাদ (Nagalatha Guruprasad) উর্দ্ধতন কর্তৃপক্ষকে ছেলের বিষয়ে তথ্য গোপন করেন। তবে চারিদিকে করোনা নিয়ে আলোচনা হচ্ছে দেখে একটু চিন্তায় পড়ে যান তিনি। তারপর গত ১৭ তারিখ বেঙ্গালুরু স্টেশনের কাছে অবস্থিত রেলের অফিসারদের জন্য সংরক্ষিত গেস্ট হাউসে করোনা আক্রান্ত ছেলেকে লুকিয়ে রাখেন।

কিন্তু, বিষয়টি জানাজানি হওয়ার পরেই ওইদিনই ছেলেটির রক্ত পরীক্ষা করা হয়। আর তার পরেরদিনই জানা যায়, ওই যুবকটির শরীরে করোনা ভাইরাসের হদিশ পাওয়া গিয়েছে। এরপরই বিষয়টি নিয়ে বিতর্ক শুরু হয়। প্রথমে রেলের পক্ষ থেকে জানানো হয় ওই যুবক ইটালি থেকে ফিরেছেন। পরে ভুল সংশোধন করে বলা হয়, তিনি ইটালি থেকে নয় জার্মানি থেকে ফিরেছেন। এরপরই গত ১৯ মার্চ দক্ষিণ-পশ্চিম রেলওয়ের জেনারেল ম্যানেজার অজয় কুমার সিং ওই মহিলা আধিকারিককে সাসপেন্ডের নোটিস ইস্যু করেন।(তথ্য সৌজন্যে: প্রতিদিন)