Breaking News

করোনা আতঙ্ক, বহিরাগতদের স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা ইটাহারে

সংবাদ সারাদিন, ইটাহার: করোনার সংক্রমণ আটকাতে রাজ্য সরকারের নির্দেশে ইতিমধ্যে নানান পদক্ষেপ গ্রহণ করেছে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য দফতর। উত্তর দিনাজপুর জেলা স্বাস্থ্য দফতরের উদ্যোগে ও জেলার প্রত্যেকটি ব্লক স্বাস্থ্য কেন্দ্রের পাশাপাশি ইটাহার গ্রামীণ হাসপাতালে ব্লকের নানান এলাকায় বিদেশ ও বাইরের রাজ্য থেকে আগত সাধারণ মানুষ ও শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হয়।

ফলে বুধবার সকাল থেকে ইটাহার গ্রামীণ হাসপাতালে ইটাহার ব্লকের ১২ অঞ্চলের নানান এলাকার সাধারণ মানুষ লাইন দেন স্বাস্থ্য পরীক্ষার জন্য। এদিন ইটাহার গ্রামীণ স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য কর্মীরা শারীরিক পরীক্ষা করতে আগত সাধারণ মানুষদের প্রাথমিক চিকিৎসা করছেন।

যারা বিদেশ থেকে বা বাইরের রাজ্যের থেকে এসে জ্বর, সর্দি, কাশি নিয়ে ভুগছেন, তাদের ১৪ দিনের জন্য প্রশাসনের পক্ষ থেকে ইটাহার ব্লকের দীঘনা পলিটেকনিক কলেজের কোয়ারেন্টাইন হোমে থাকার নির্দেশ দেওয়া হয়।

এছাড়া যারা বাইরে থেকে বাড়ি ফিরেছেন কিন্তু জ্বর, সর্দি, কাশি নেই, তাদের নিজেদের বাড়িতেই ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকার কথা বলা হচ্ছে। বার বার হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধুতে ও বাড়ি থেকে বেরোতে নিষেধ করা হচ্ছে।

জমায়েতে করতেও নিষেধ করছে স্বাস্থ্য দফতরের কর্মীরা। এছাড়া স্বাস্থ্য কেন্দ্রে আগত সাধারণ মানুষের হাতে HQ সহ নাম্বারিং করে দেওয়া হচ্ছে।