Breaking News

তপনে পথদুর্ঘটনায় বিডিও-র মৃত্যুর পরেই নড়েচড়ে বসল প্রশাসন, গ্রেফতার ২

সংবাদ সারাদিন, তপন : মর্মান্তিক পথদুর্ঘটনায় তপনের বিডিও-র মৃত্যুর পরই নড়েচড়ে বসল পুলিশ-প্রশাসন। সেই পরিপ্রেক্ষিতে রাজ্য সড়কের উপর যত্রতত্র ধান শুকানোর ঘটনায় দু’জন ব্যবসায়ীকে গ্রেফতার করল তপন থানার পুলিশ। মঙ্গলবার রাতে ভগিরথ বর্মণ(৪১) ও আজিজুর রহমান(৩৮) নামে ওই দুই ধান ব্যবসায়ীকে গ্রেফতার করা করা হয়। বুধবার ধৃত দু’জনকে ব্যক্তিগত বেল বন্ডে ছেড়ে দেয় পুলিশ। এদিকে রাস্তার উপর কোনভাবেই ধান শুকানো যাবে না বলে সাফ জানিয়ে দেওয়া হয় জেলা প্রশাসনের পক্ষ থেকেও। 

প্রসঙ্গত, গত রবিবার দুপুরে আমতলীঘাট থেকে গাড়ি করে তপন ব্লক অফিসে ফেরার পথে পথদুর্ঘটনায় মৃত্যু হয় তপনের বিডিও ছোগেল মোক্তান তামাংয়ের। রাস্তার মধ্যে শুকানো ধানে গাড়ি চাকা পিছলে যাওয়ার জন্য পথ দুর্ঘটনাটি ঘটে। এদিকে বিডিও-র মৃত্যুর একদিন পরেই নড়েচড়ে বসে তপন ব্লক পুলিশ প্রশাসন। গতকাল অর্থাৎ মঙ্গলবার তপন ব্লকের বিভিন্ন এলাকায় অভিযান চালায় পুলিশ। মূলত যারা রাস্তায় ধান শুকছেন তাদেরকে সতর্ক করে পুলিশ। এদিকে পুলিশ অভিযানে নেমে গতকাল রাতে তপন থানার পাতখোলা ও নাজিরপুর থেকে ভগিরথ বর্মণ এবং আজিজুর রহমানকে গ্রেফতার করে। যদিও দু’জনই বুধবার বিকেলে তপন থানা থেকে বেল বন্ডে ছাড়া পান। 

বোরোধান কাটার জন্য দক্ষিণ দিনাজপুর জেলার বিভিন্ন রাজ্য ও জাতীয় সড়কের উপর ধান শুকছেন কৃষকরা। এদিকে রাস্তার উপর ধান শুকানোর জন্য পথদুর্ঘটনার আশঙ্কা থেকেই যায়। যেমন গত রবিবার পথ দুর্ঘটনায় মৃত্যু হয় তপন ভিডিও-র। তাই রাস্তার উপর ধান শুকনো বন্ধ করতে নড়েচড়ে বসেছে পুলিশ-প্রশাসন।

এবিষয়ে তপন থানার ওসি সৎকার সাংবো জানান, রাস্তার ওপর ধান শুকানো বন্ধ করতে লাগাতার অভিযান চালাচ্ছেন। সেই অভিযানেই গতকাল দু’জনকে গ্রেফতার করা হয়। আজ তারা ব্যক্তিগত বেল বন্ডে ছাড়া পান।