এবার বালুরঘাট শহরে সরকারি কর্মীর করোনা সংক্রমণ, জেলায় মোট আক্রান্ত ৬৫

সংবাদ সারাদিন, বালুরঘাট : করোনার থাবা এবার বালুরঘাট শহরেই। জেলা প্রশাসনিক ভবনের এক সরকারি কর্মীর শরীরে মিলল করোনার হদিশ। ফলে দক্ষিণ দিনাজপুর জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৫।

বর্তমানে বালুরঘাট অ্যানেক্স কোভিড হাসপাতালে ভরতি রয়েছেন ওই সরকারি কর্মী। এদিকে শনিবার দুপুরে বালুরঘাট চকভবানী হাউসিং জীবাণুমুক্ত করতে স্যানিটাইজিং করা হয়।

অন্যদিকে জেলায় এখন পর্যন্ত আক্রান্ত ৪২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

জানা গিয়েছে, আক্রান্ত সরকারি কর্মীর বাড়ি হাওড়ায়। চলতি মাসের ৩রা জুন তিনি বালুরঘাটে আসেন। জেলা প্রশাসনিক ভবনের ভূমি ও রাজস্ব দফতরের কর্মী তিনি।

এরপর বালুরঘাট ট্রুনাট মেশিনে সোয়াব টেস্ট করা হলে তার রিপোর্ট পজিটিভ আসে। এদিকে ট্রুনাটের রিপোর্ট পজিটিভ আসার পর থেকেই ওই ব্যক্তিকে চিকিৎসার জন্য অ্যানেক্স কোভিড হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এরপর ওই ব্যক্তির আবার লালারসের নমুনা পাঠানো হয় মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে। সেখানে শুক্রবার ওই ব্যক্তির রিপোর্ট প্রথমবার নেগেটিভ এলেও রবিবার দ্বিতীয়বার পরীক্ষার পর তার রিপোর্ট পজেটিভ আসে। এর ফলে দক্ষিণ দিনাজপুর জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৫।

প্রসঙ্গত, আইসিএমআর-এর গাইডলাইন অনুযায়ী ট্রুনাটে কারও পজিটিভ এলে সেটি পজিটিভ বলে গণ্য হয় না। ট্রুনাটে পজিটিভ আসা ওই ব্যক্তির দু’বার সোয়াব টেস্ট ল্যাবে করতে হয়। দু’বারই নেগেটিভ এলেই ওই ব্যক্তিকে করোনা মুক্ত হিসেবে ধরা হয়।

সরকারি কর্মীর করোনা পজিটিভ প্রসঙ্গে এদিন অতিরিক্ত জেলা শাসক(ভূমি ও রাজস্ব) প্রণব ঘোষ জানিয়েছেন, প্রথমে নেগেটিভ ও দ্বিতীয় বারের পরীক্ষাতে পজেটিভ আসায় ওই ব্যক্তির ফের তিনদিন পরে টেস্ট করানো হবে।

Spread the love