Breaking News

‘লকডাউন পাঠশালা’য় হুল দিবস পালন ও পার্থেনিয়াম নিধন শালবনীতে

সংবাদ সারাদিন, পশ্চিম মেদিনীপুর: শিক্ষা মন্ত্রী পার্থ চ্যাটার্জির মানবিক আবেদনে সাড়া দিয়ে পশ্চিম মেদিনীপুর জেলার সদর উত্তর চক্রের রাধামোহনপুর আদিবাসী প্রাথমিক বিদ্যালয়ে “লকডাউন পাঠশালা” শুরু হয়েছিল জুন মাসের সাত তারিখে। প্রত্যেক সপ্তাহে দু’দিন মঙ্গলবার ও শনিবার নিয়মিত সকালে বিদ্যালয় প্রাঙ্গণে পাঠদান হয়ে চলেছে। সোমবার এই আদিবাসী অধূষ্যিত এলাকায় ছাত্রছাত্রীদের লকডাউন পাঠশালার পরে শহিদ বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যামে আদিবাসী সম্প্রদায়ের অমর শহিদ সিধু ও কানুর বলিদান দিবস অর্থাৎ হুল দিবস পালিত হয়।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত শিক্ষক তথা সদর উত্তর চক্র তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি তন্ময় সিংহ জানান, “সংগঠনের রাজ্য সভাপতি অশোক রুদ্রের আহ্বানে সাড়া দিয়ে ও শিক্ষা মন্ত্রী পার্থ চ্যাটার্জির আবেদনে সাড়া দিয়ে তারা নিয়মিত সপ্তাহে দু’দিন পড়ানো চালু রেখেছেন। আজ তার সপ্তম দিন ও বিশেষ দিন মহান হুল দিবস।

তিনি আরও বলেন, “বিদ্যালয়ের শিক্ষিকা নম্রতা খাঁ হুল দিবসের তাৎপর্য বুঝিয়ে দেন ছাত্র ছাত্রীদের। বিদ্যালয় চত্বরে থাকা বিষাক্ত পার্থেনিয়াম গাছ বিদ্যালয়ের অলচিকি ভাষার শিক্ষক অসীম কোলে ও নির্মল মান্ডির নেতৃত্বে পরিস্কার করে। ছাত্রছাত্রীদের অলচিকি ভাষায় করোনা লকডাউনে স্বাস্থ্য বিধি অনুসরণ করার কথা বলা হয়।”