Breaking News

তপনে পুনর্ভবা নদীর বাঁধ পরিদর্শনে জেলা শাসক

সংবাদ সারাদিন, তপন:
জলের তোড়ে ভেঙে যাওয়া তপনের পুনর্ভবা নদীর বাঁধ পরিদর্শন করলেন জেলা শাসক নিখিল নির্মল। মঙ্গলবার বিকেলে তপন ব্লকের আজমতপুর, রামচন্দ্রপুর ও রামপাড়া চ্যাঁচড়ার বিস্তীর্ণ এলাকা পরিদর্শন করেন জেলা শাসক, তপনের ভারপ্রাপ্ত বিডিও, তপনের ওসি সহ অন্যান্য আধিকারিকরা।

এদিন টোটো করে পুনর্ভবা নদী বাঁধ পরিদর্শন করেন জেলা শাসক। পাশাপাশি ভেঙে যাওয়া বাঁধ যুদ্ধকালীন গতিতে বাঁধার কাজ চলছে।

প্রসঙ্গত, ভারী বৃষ্টিপাতের জন্য গত সপ্তাহ থেকে উত্তরবঙ্গে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। বিগত কয়েক দিনে দক্ষিণ দিনাজপুর জেলার আত্রেয়ী, পুনর্ভবা ও টাঙন নদীর জল বিপদ সীমা ছুঁয়ে ফেলেছিল। প্রতিটি নদী বাঁধ বরাবর জল বইছিল নদীতে।

এদিকে গতকাল অর্থাৎ সোমবার সকালে জলের তোড়ে তপন ব্লকের রামপাড়া চ্যাঁচড়া ও রামচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের পুনর্ভবা বাঁধ ভেঙে নওগা, সুকদেবপুরের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পরে। যদিও বাঁধ ভাঙা জলে প্লাবিত হয় কৃষি ক্ষেত। তবে কোন গ্রামে সেভাবে জল ওঠেনি।

এরপর গতকালই বিষয়টি নজরে আসার পর আজ ঘটনাস্থল পরিদর্শনে যান জেলা শাসক নিখিল নির্মল। এছাড়াও ছিলেন তপনের ভারপ্রাপ্ত বিডিও মাসুদ করিম শেখ, তপনের ওসি সৎকার সাংবো সহ অন্যান্য আধিকারিকরা। তবে গতকাল থেকে বৃষ্টি না হওয়ায় জেলার পুনর্ভবা সহ বাকি দুটি আত্রেয়ী ও টাঙনের জল কমতে শুরু করেছে।

এবিষয়ে জেলা শাসক নিখিল নির্মল জানান, খবর পেয়ে আজ নদী বাঁধ পরিদর্শনে যান। ভেঙে যাওয়া বাঁধ মেরামতির কাজ দ্রুত গতিতে চলছে। পুরো পরিস্থিতির উপর বিশেষ নজর রাখছেন।