Breaking News

পুলিশি টহলদারি ও সাধারণ মানুষের সহযোগিতায় মাসের দ্বিতীয় দিনেও লকডাউন সফল রায়গঞ্জে

সংবাদ সারাদিন, রায়গঞ্জ: সাধারণ মানুষ সচেতন হয়েই স্বেচ্ছায় পালন করছেন লকডাউন। মানুষের এই সচেতনতার ছবিই ফুটে উঠল রায়গঞ্জ তথা উত্তর দিনাজপুর জেলা জুড়ে। রাজ্য সরকারের ডাকা সাপ্তাহিক পূর্ণ লকডাউনের প্রথমদিন বুধবারের মত আজ শনিবারও স্বতঃস্ফূর্তভাবে সাড়া দিলেন উত্তর দিনাজপুরের সাধারণ সচেতন মানুষ।

এদিন জেলা সদর রায়গঞ্জ,কালিয়াগঞ্জ, ইসলামপুর,ডালখোলা শহরে সম্পূর্ণভাবে লকডাউন মেনে চলেছেন সাধারণ মানুষ। কোথাও কোনও বাজার বা দোকানপাট খোলেনি, রাস্তায় চলেনি কোনও যানবাহন।

খুব প্রয়োজন ছাড়া মানুষকে বের হতে দেখা যায়নি। লকডাউন সফল করতে জেলা পুলিশ প্রশাসন ছিল তৎপর। শহর জুড়ে ছিল পুলিশের টহলদারি।

উত্তর দিনাজপুর জেলা সদর রায়গঞ্জ,কালিয়াগঞ্জ শহরের রাস্তাঘাট ছিল একেবারেই শুনশান। সম্পূর্ণভাবে লকডাউন সফল করতে পুলিশ তৎপরতা ছিল চোখে পড়ার মত। চিকিৎসা সংক্রান্ত বিষয় ছাড়া যেসব মানুষ মোটরবাইক নিয়ে বা পায়ে হেঁটেই শহরে বেড়িয়েছেন তাদের বুঝিয়ে বাড়ি ফেরত পাঠিয়ে দিয়েছেন কর্তব্যরত পুলিশ কর্মীরা।

উল্লেখ্য, উত্তর দিনাজপুর জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষ প্রশাসনের এই সাপ্তাহিক দু’দিনের সম্পূর্ণ লকডাউনকে স্বতঃস্ফূর্তভাবে মেনে নেওয়ার পাশাপাশি উত্তর দিনাজপুর জেলা প্রশাসনের গত ৬ ও ৭ অগাষ্ট ডাকা লকডাউনকেও মান্যতা দিয়েছিলেন।

করোনা সংক্রমণ প্রতিরোধে নিজেরাই সচেতন হয়ে নিজেদের ঘরেই রয়েছেন। জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১৩১৫ জন হলেও উল্লেখযোগ্যভাবে সুস্থ হয়ে ওঠার সংখ্যাও চোখে পড়ার মত।

জেলায় করোনাকে জয় করে ১১০১ জন আক্রান্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। তবে জেলার বাসিন্দারা খুবই সচেতনতার সঙ্গে সরকার ও প্রশাসনের সঙ্গে সহযোগিতা করেই পূর্ণ লকডাউনকে মান্যতা দিয়ে নিজেদের ঘরে থেকে করোনার চেন ভেঙে ফেলার শপথ নিয়েছেন এটা বলাই যায়।