Breaking News

সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

সংবাদ সারাদিন, ওয়েব ডেস্ক : সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় বিহার পুলিশে কেকে সিং (সুশান্ত সিং রাজপুতের বাবা) যে এফআইআর করেছেন তা সম্পূর্ণ সঠিক জানিয়ে সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিল দেশের সর্বোচ্চ আদালত। একই সঙ্গে এই তদন্তে মহারাষ্ট্র সরকার ও পুলিশ সিবিআই-কে সহায়তা করবে।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর জন্য অভিনেত্রী রিয়া চক্রবর্তী সহ মোট ৬ জনের বিরুদ্ধে পাটনা পুলিশে এফআইআর করেন অভিনেতার বাবা কেকে সিং। সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়া, আর্থিক প্রতারণা, পরিবার থেকে অভিনেতাকে দূরে সরিয়ে দেওয়া রিয়ার বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ এনেছিলেন সুশান্তের বাবা। এরপর এই মামলা স্থানান্তরের জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন রিয়া। সেই মামলাতেই বুধবার সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত।

রিয়ার দাবি করেছিলেন বিহার পুলিশের এই মামলায় তদন্তের কোনও এক্তিয়ার নেই। এদিনের রায়ে সুপ্রিম কোর্ট জানিয়েছে যে, বিহার পুলিশের এইআইআর গ্রহণ ও তদন্তের ‘স্পষ্ট এক্তিয়ার’ রয়েছে। ‘জীবিত থাকাকালীন অবস্থায় সুশান্তের বাবা টেলিফোনে ছেলের সঙ্গে কথা বলেত চেয়েছিলেন, কিন্তু অভিযুক্তরা তাঁকে কথা বলতে দেননি। কথা বললে হয়তো কেকে সিং ছেলের জীবন বাঁচাতে পারত। তাই এই মামলার কজ অফ অ্যাকশনের কিছুটা পাটনাতে হয়েছে। এই কারণেই পাটনা পুলিশের এফআইআর ও তদন্তের এক্তিয়ার রয়েছে’ বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট।