Breaking News

রায়গঞ্জ শহরের সুদর্শনপুর সর্বজনীন দুর্গোৎসবের খুঁটি পুজো

সংবাদ সারাদিন, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর তথা উত্তরবঙ্গের অন্যতম সেরা দুর্গোৎসব উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ শহরের সুদর্শনপুর সর্বজনীন দুর্গোৎসবের খুঁটি পুজো হয়ে গেল। এই পুজোর অন্যতম কর্মকর্তা রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিল নয়ন দাস। খুঁটি পুজোয় উপস্থিত ছিলেন সুদর্শনপুর সর্বজনীন দুর্গোৎসব কমিটির সদস্যরা এবং এলাকার বিশিষ্ট ব্যক্তিরা।

বরাবরই ভিন্ন স্বাদের বিশালাকার মণ্ডপ এবং আকর্ষণীয় পুজো করে দর্শনার্থীদের মন জয় করে আসছে রায়গঞ্জ শহরের অন্যতম বিগ বাজেটের পুজো সুদর্শনপুর সর্বজনীন দুর্গাপূজা।

কখনও মায়াপুরের ইস্কন মন্দিরের আদলে আবার কখনও বা অক্ষরধাম মন্দিরের আদলে মণ্ডপ নির্মাণ করে রাজ্যের মধ্যে সেরা পুজো হিসেবে পরিচিতি লাভ করে এসেছে এই পুজো।

কিন্তু এবার তাতে বাধ সাধল করোনা। করোনার কারণে বিগ বাজেটের এই পুজো এবার অনেকটাই কাটছাঁট করতে হয়েছে। সামাজিক দূরত্ব বিধি বজায় রাখার জন্য থাকছে না কোনও বড় আড়ম্বর। তবে ছোট করে হলেও আকর্ষণীয় পুজো করা হবে।

যদিও মণ্ডপে প্রবেশ করার ক্ষেত্রে পূণ্যার্থীদের জন্য থাকবে স্যানিটাইজারের ব্যবস্থা। স্বেচ্ছাসেবক বাহিনী দিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং মাস্কের ব্যবস্থা করে করোনা সংক্রমণ মোকাবিলার ব্যবস্থাও রাখা হবে বলে জানালেন পুজো কমিটির কর্মকর্তারা।

সোমবার রায়গঞ্জ শহরের ঐতিহ্যবাহী সুদর্শনপুর সর্বজনীন দুর্গাপুজার খুঁটি পুজো অনুষ্ঠিত হল।