Breaking News

খুঁটি পুজোর মাধ্যমে দুর্গোৎসবের প্রস্তুতি শুরু বালুরঘাট আর্য সমিতি ও উত্তমাশা ক্লাবে

সংবাদ সারাদিন, বালুরঘাট: খুঁটি পূজার মাধ্যমে দুর্গোৎসবের শুভ সূচনা করল বালুরঘাটের আর্য সমিতি ক্লাব। রবিবার সকালে আর্য সমিতি ক্লাব মাঠে খুঁটি পূজার আয়োজন করা হয়। এবছর ওই ক্লাব ক্লাব ৭২ তম বর্ষে পদার্পণ করল।

প্রসঙ্গত, প্রত্যেক বছর বিভিন্ন থিমের পুজো করে থাকে বালুরঘাট আর্য্য সমিতি ক্লাব কর্তৃপক্ষ। তবে এবার করোনা লকডাউনের জন্য বড় নয় ছোট করে দুর্গা পুজো করছেন উদ্যোক্তারা। পুজোর দিনগুলোতে বিশেষ করে খেয়াল রাখা হবে সরকারি স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে যেসব নির্দেশিকা দেওয়া হবে সেই সব মেনেই পুজো করবেন বলে পুজো উদ্যোক্তারা জানিয়েছে। বর্তমান আর্থিক সংকটে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে পুজোর মধ্যে বিভিন্ন সামাজিক কর্মসূচি গ্রহণ করবেন পুজো উদ্যোক্তারা।

এবিষয়ে ক্লাবের সম্পাদক বিভাস সাহা বলেন, অন্যান্য বারের তুলনায় এবার ছোট করেই দুর্গা পুজোর আয়োজন করা হবে৷ করোনা আবহ ও লকডাউনের জন্য এবার সাবেকি পূজা আয়োজন করা হবে।

অন্যদিকে বালুরঘাটের উত্তমাশা ক্লাবে খুঁটি পূজোর মধ্য দিয়ে দুর্গাপূজার প্যান্ডেলের কাজ শুরু হল। এবছর করোনার উপর থিম করেই পূজা প্যান্ডেলের কাজ শুরু হবে বলে পুজো উদ্যোগক্তারা জানিয়েছে। পূজা প্রাঙ্গণে প্রবেশপথে থাকছে স্যানিটাইজারের ব্যবস্থা। এবিষয়ে পূজা কমেটির সম্পাদক সুভাষ সূত্রধর বলেন, এবছর আমাদের ৫৯ তম দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। করোনার উপর থিম করেই এবার পূজা হবে। জেলা প্রশাসনের নির্দেশিকা মেনে ভিড় এড়াতে সবরকম ব্যবস্থা নেওয়া হবে।