Breaking News

বেহাল রাস্তা মেরামতের দাবিতে ধানের চারা লাগিয়ে বিক্ষোভ ইটাহারে

সংবাদ সারাদিন, ইটাহার: দীর্ঘদিন ধরে বেহাল দুর্গম মাটির রাস্তা মেরামতের দাবিতে ইটাহারে রাস্তায় ধানের চারা লাগিয়ে বিক্ষোভ দেখাল গ্রামবাসীরা। সোমবার এমন বেহাল রাস্তা মেরামতের দাবিতে ধানের চারা লাগিয়ে অভিনব বিক্ষোভের উদ্যোগ নিতে দেখা গেল ইটাহার ব্লকের খামরুয়া উত্তর নয়াপাড়া গ্রামে।

পাশাপাশি তারা এদিন ইটাহার ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক আবুল আলা মাবুদ আনসারের হাতে রাস্তা মেরামতের জন্য গণ দাবিপত্র তুলে দেন।

গ্রামবাসীদের অভিযোগ, খামরুয়া উত্তর নয়াপাড়া গ্রামের মাটির রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল। বর্তমানে বর্ষার ফলে রাস্তার অবস্থা আরও খারাপ। ট্রাক্টর গিয়ে রাস্তায় বড় বড় গর্ত তৈরি হয়েছে। এই রাস্তার উপর গোঠলু, খামরুয়া, আলগ্রাম, ইটাহার সহ প্রায় ৬ থেকে ৭ টি গ্রামের কয়েক হাজার মানুষের নিত্য দিনের যাতায়াত।

কিন্তু দিনে বা রাতে এই রাস্তা দিয়ে যাতায়াত করতে খুব সমস্যা হচ্ছে। এমনকি গ্রামের অসুস্থ রোগী নিয়ে হাসপাতালে যাওয়া যাচ্ছে না রাস্তা খারাপের ফলে। হাসপাতালে নিয়ে যেতে না পারার জন্য গ্রামের মানুষ মারাও যাচ্ছে।

গ্রামবাসীদের আরও অভিযোগ, “এই রাস্তা দিয়ে যেতে মাঝে মধ্যে ছোট বড় দুর্ঘটনার কবলে পড়তে হচ্ছে আমাদের। মেম্বার, প্রধানকে বার বার জানিয়েও কোন লাভ হয়নি। ভোট আসে ভোট যায় আশ্বাস ছাড়া আর কিছুই হয় না।

তাই আমরা গ্রামের সবাই একত্রিত হয়ে আজকে রাস্তায় ধানের গাছ লাগিয়ে বিক্ষোভ দেখাচ্ছি। এবং আমরা আজকে ইটাহারের বিডিওকে দরখাস্ত দিলাম যাতে আমাদের যাতায়াতের সুবিধার জন্য দ্রুত আমাদের এই গ্রামের বেহাল মাটির রাস্তা ঠিক করে।”

এই বিষয়ে বিডিও আবুল আলা মাবুদ আনসার বলেন, “খামরুয়া উত্তর নয়াপাড়া গ্রামের বাসিন্দা তাদের গ্রামের রাস্তা মেরামতের জন্য একটা দাবিপত্র দিয়েছে আমাকে। আমি তাদের রাস্তার সমস্যাটি গ্রাম পঞ্চায়েতের সঙ্গে কথা বলে দ্রুত সমাধানের ব্যবস্থা যাতে করা যায় সেটি দেখব।”