Breaking News

নিজে হাতে দুর্গা প্রতিমা গড়ে মালদা জেলা জুড়ে নজির গড়ল অষ্টম শ্রেণির অর্ঘ্যদীপ

সংবাদ সারাদিন, মালদা : এবারে নিজে হাতে দুর্গা প্রতিমা তৈরি করে মালদা জেলা জুড়ে নজির গড়ল অষ্টম শ্রেণির এক কিশোর ছাত্র। মালদা শহরের বিশ্বনাথ মোড় এলাকার বাসিন্দা নিলেন্দু দাস। পেশায় মেডিসিন রিপ্রেজেন্টিভ, তার একমাত্র পুত্র অর্ঘ্যদীপ দাস শহরের অক্রূরমনি করোনেশন ইনস্টিটিউশনের অষ্টম শ্রেণির ছাত্র।

সে জানাই, ছোটবেলা থেকেই পার্শ্ববর্তী প্রতিমা তৈরীর কারখানায় গিয়ে দেখতেন যে কেমন করে প্রতিমা তৈরি হয়। দেখতে দেখতে ক্লাস থ্রি থেকে সে প্রথম নিজে হাতে বাড়িতে মাটি দিয়ে বিশ্বকর্মা প্রতিমা তৈরি করেন। তারপর প্রতিবছর মাটি দিয়ে তৈরি করতেন ছোট্ট দুর্গা প্রতিমা। এবার নিজে হাতেই ছোট্ট প্রতিমা বাড়িতে তৈরি করে সে নিজেই পুজো করবেন এমন সিদ্ধান্ত নেন। ইতিমধ্যে প্রতিমাতে রংয়ের কাজ প্রায় শেষের দিকে। তার এই প্রতিভাকে সমস্ত রকম ভাবেই সহযোগিতা করেন তার বাবা-মা। তার আশা সে বড় হয়ে শিল্পকলা নিয়েই পড়াশোনা করবেন।

অন্যদিকে ১৪বছর বয়সী ক্লাস এইট এর ছাত্রর শিল্পী ভাবাপন্ন প্রতিভা দেখে আপ্লুত এলাকাবাসী। তারা জানান, এই করোনা আবহের মধ্যে এবার বাইরে পুজো দেখতে না বেরিয়ে পাড়ার সেই ছোট্ট শিশুর তৈরি প্রতিমার এখানে সকলে মিলে আনন্দ করবেন।