রাত নামলেই ছোঁ মেরে মোবাইল ছিনতাই, বালুরঘাটে হাতেনাতে ধরা পড়ল ২ যুবক

সংবাদ সারাদিন, বালুরঘাট : রাত নামলেই ছোঁ মেরে মোবাইল ছিনতাইয়ের ঘটনা ঘটছিল প্রায় দিন। অবশেষে মঙ্গলবার সন্ধ্যায় মোবাইল ছিনতাই চক্রের ২ সদস্যকে হাতেনাতে ধরল বালুরঘাটের দোগাছি ও নলতাহারবাসী। এরপর উত্তেজিত জনতা দুই যুবককে গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দেয়। বিষয়টি জানাজানি হতেই এদিন সন্ধ্যায় দোগাছি এলাকায় চাঞ্চল্য ছড়ায়। ধৃত দুই যুবকের বাড়ি কুমারগঞ্জ ব্লকের বরাহার এলাকায়। মোবাইল ছিনতাই চক্রের সঙ্গে আর কেউ জড়িত রয়েছে কিনা তা খতিয়ে দেখছে বালুরঘাট থানার পুলিশ।

জানা গিয়েছে, এদিন সন্ধ্যায় খাসপুর গ্রামীণ হাসপাতাল থেকে ছেলেকে চিকিৎসা করিয়ে ফেরার সময় দুর্লভপুর এলাকায় টোটোতে থাকা এক মহিলার মোবাইল ছিনতাই করে নিয়ে চম্পট দেয় দুই মোটর বাইক আরোহী। যখন ছিনতাইয়ের ঘটনা ঘটে সেই সময় ওই মহিলার ছেলের হাতে মোবাইলটি ছিল। এদিকে বিষয়টি জানাজানি হতেই ঘটনাস্থল থেকে চম্পট দেয় দুষ্কৃতীরা। পরে চিৎকার শুনে দুষ্কৃতীদের পিছনে মোটর বাইক নিয়ে ধাওয়া করে নলতাহার ও দোগাছি এলাকার যুবকরা। পরে দোগাছি এলাকায় ওই দুই যুবককে হাতেনাতে ধরে ফেলে স্থানীয়রা। এবং তাদের কাছ থেকে উদ্ধার ছিনতাই হওয়া মোবাইল। এরপরে উত্তেজিত জনতা গণধোলাই দেয় ওই দুই যুবককে। এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে আসে বালুরঘাট থানার পুলিশ। পরে পুলিশ দু’জনকে থানায় নিয়ে যায়। জানা গিয়েছে, ধৃত দুই যুবকের নাম আকাশ মণ্ডল ও রাজু মোল্লা। দু’জনেরই আনুমানিক বয়স ২০ বছর। ধৃতদের কাছ থেকে একটি মোটর বাইক উদ্ধার করেছে পুলিশ। গোটা ঘটনা খতিয়ে দেখছে পুলিশ।

স্থানীয় সূত্রে আরও জানা গিয়েছে, বিগত বেশ কয়েক মাস ধরে বালুরঘাটের খাসপুর, দুর্লভপুর এলাকায় সন্ধে হলেই পথচলতি মানুষদের হাত থেকে মোবাইল ছোঁ মেরে নিয়ে পালাত দুষ্কৃতীরা। মোটরবাইকে করেই দুষ্কৃতীরা এই ছিনতাই কাজ চালাত। দীর্ঘদিন ধরে স্থানীয়রা এই দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি চালাচ্ছিল। তবে হাতেনাতে ধরা যায় নি কাউকেও। অবশেষে মঙ্গলবার হাতেনাতে ছিনতাই চক্রের দুই পান্ডাকে ধরে ফেলে স্থানীয়রা।

এবিষয়ে মোবাইল চুরি যাওয়া মাধবি মার্ডি জানান, আজ সন্ধ্যায় তার ছেলেরকে ডাক্তার দেখানোর জন্য খাসপুর গ্রামীণ হাসপাতালে গেছিলেন। সেখান থেকে টোটো করে বাড়ি ফিরছিলেন। দুর্লভপুর এলাকায় হঠাৎই দু’জন যুবক তার ছেলের হাত থেকে মোবাইল নিয়ে চম্পট দেয়। ফাঁকা জায়গায় কি করবেন তা বুঝে উঠতে পারেননি। ওই দুই যুবক দীর্ঘক্ষণ ধরে তাদের ওপর নজর রাখছিল। তবে তারা তার মোবাইল চুরি করবে তা ধারনায় করতে পারেননি। পরে আত্মীয় মারফত জানতে পারেন তার চুরি যাওয়া মোবাইলটি উদ্ধার হয়েছে এবং দু’জন ধরা পড়েছে। এর আগেও খাসপুর, দুর্লভপুর এলাকায় মোবাইল চুরির ঘটনা ঘটেছে। ধৃতরাই এই কাজ করত বলে তার ধারণা।

অন্যদিকে ধৃত যুবক আকাশ মণ্ডল জানিয়েছে, তাদের টাকা দরকার ছিল। কিন্তু বাড়িতে বলতে পারছিল না। তাই এই প্রথমবার এই কাজে নেমেছিলেন। চুরি করা পাপ। কিন্তু তাদের কাছে কোনও উপায় ছিল না।

অন্যদিকে এবিষয়ে বালুরঘাট থানার পক্ষ থেকে জানানো হয়েছে, খবর পেয়ে ঘটনাস্থল থেকে ওই দুই যুবককে থানায় উদ্ধার করে নিয়ে আসেন। পুরো ঘটনা খতিয়ে দেখছেন তারা।

Spread the love