Breaking News

ইটাহারে নতুন ব্রিজ নির্মাণ ও পাকা রাস্তার উন্নতি করণের শুভ সূচনা

সংবাদ সারাদিন, ইটাহার : নতুন ব্রিজ তৈরি সহ পাকা রাস্তার উন্নতি করণের কাজের শুভ সূচনা হল ইটাহারে। মঙ্গলবার ইটাহার ব্লকের কাপাশিয়া অঞ্চলের দলদলিয়া চক এলাকায় এক অনুষ্ঠানের মাধ্যমে এই কাজের দুটি কাজের নারকেল ফাঁটিয়ে ও ফিতা কেটে শুভ উদ্বোধন করেন ইটাহারের বিধায়ক অমল আচার্য।

জানা যায়, ইটাহার ব্লকের কাপাশিয়া অঞ্চলের দলদলিয়া চক এলাকায় গামারী নদীর উপরের দীর্ঘদিন ধরে বেহাল ও বিপদজনক অবস্থায় ছিল। গ্রামের মানুষদের বিপদের মধ্যে দিয়ে যাতায়াত করতে অসুবিধা হতো। তাই এলাকার মানুষদের স্বার্থে ইটাহারের বিধায়ক অমল আচার্য উদ্যোগ নিয়ে পশ্চিমবঙ্গ সরকারের গ্রাম উন্নয়ন দফতরের প্রায় ৫ কোটি ১২ লক্ষ টাকা ব্যয়ে এই নতুন ব্রিজের কাজের শিলান্যাস করলেন তিনি।

পাশাপাশি একই সঙ্গে ৩৪নং জাতীয় সড়কের সংযোগস্থল থেকে কাপাশিয়া অঞ্চলের ছিলিমপুর পর্যন্ত পাকা রাস্তার উন্নতি করণের কাজের শুভ সূচনা করলেন বিধায়ক। ৭ কিলোমিটার এই রাস্তা প্রায় ৬০ লক্ষ ৬৮ হাজার টাকা ব্যায়ে পশ্চিমবঙ্গ সরকারের গ্রামীণ সড়ক যোজনার দফতরের আর্থিক তহবিলের অর্থ বরাদ্দে করা হবে। এই রাস্তাটিও দীর্ঘদিন ধরে বেহাল হয়ে পরে ছিল।

এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন, ইটাহারের বিধায়ক অমল আচার্য, বিশিষ্ট সমাজসেবী অমিত গাঙ্গুলি, পঞ্চায়েত সমিতির দলনেতা নজিবর রহমান, যুব সভাপতি অশোক দাস, অঞ্চল নেতৃত্ব হুসেন আলী, শুভাশিষ সরকার, এলাকার প্রধান সুফিয়া বিবি, অঞ্চল যুব সভাপতি ইমরুল কায়েস, সৈইদুল ইসলাম, প্রণব বর্মণ সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তি এবং ঠিকাদার সংস্থার আধিকারিকরা।

এই বিষয়ে বিধায়ক অমল আচার্য জানান, এই ব্রিজ ও রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল হয়ে ছিল। আজকে নতুন ব্রিজের শিলান্যাস ও রাস্তার উন্নতি করণের কাজের শুভ উদ্বোধন করা হল। রাস্তা ও ব্রিজটি হয়ে গেলে কাপাশিয়া ও মারনাই অঞ্চিলের বিভিন্ন এলাকার মানুষদের খুব সুবিধা হবে।