Breaking News

হঠাৎ কনভয় থামিয়ে বাঁকুড়ার আদিবাসী গ্রামে মুখ্যমন্ত্রী, শুনলেন অভাব-অভিযোগ

সংবাদ সারাদিন, ওয়েব ডেস্ক : নেহাৎই ছাপোষা বাড়িতে স্বয়ং মুখ্যমন্ত্রী হাজির হবেন একথা স্বপ্নেও ভাবেনি বেঁকিয়া গ্রামের সাদামাটা জীবনযাত্রায় অভ্যস্ত মানুষগুলি। বাঁকুড়ার আদিবাসী গ্রামে গিয়ে মানুষের সঙ্গে মিশে গেলেন মুখ্যমন্ত্রী। কনভয় দাঁড়িয়ে পড়তেই মুখ্যমন্ত্রী গাড়ি থেকে নেমে সটান হেঁটে যান রাস্তার পাশে থাকা গ্রামে। দড়ির খাটিয়ায় বসে জানতে চাইলেন সরকারি প্রকল্পের সুবিধা পাচ্ছেন কিনা। কোথাও কোনও অসুবিধা রয়েছে কিনা। আশ্বাস দিলেন পাশে থাকার।

সোমবার বাঁকুড়ার মুকুটমনিপুর থেকে খাতড়ার সিধু কানহু স্টেডিয়ামে যাওয়ার পথে রাস্তার ধারে বেঁকিয়া গ্রামে আচমকা থেমে গেল মুখ্যমন্ত্রীর কনভয়। গাড়ি থেকে নেমে এলেন মুখ্যমন্ত্রী। রাস্তার ধারের একটি বাড়ির দড়ির খাটিয়া টেনে নিজেই বসে পড়েন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীকে দেখে একে একে জোটেন গ্রামবাসীরাও । মুখ্যমন্ত্রী গ্রামবাসীদের কাছে জানতে চান বিভিন্ন সরকারি প্রকল্পের হাল হকিকৎ। রেশন থেকে শুরু করে কন্যাশ্রী সহ অন্যান্য সরকারি প্রকল্প গ্রামবাসীরা ঠিকমতো পাচ্ছেন কিনা সে বিষয়ে খোঁজ খবর নেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীকে এতটা কাছে পেয়ে গ্রামবাসীদের একাংশ তাঁদের সরকারি আবাস প্রকল্পে বাড়ি তৈরীর আবদার জানান। এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী।

পরে মুখ্যমন্ত্রী খাতড়ার সিধু কানহু স্টেডিয়ামে সরকারি জনসভায় বলেন, কেন্দ্রের মন্ত্রীদের মতো আগে থেকে সাজানো কোনও বাড়িতে নয় সভাস্থলে আসার পথে আচমকা বেঁকিয়া গ্রামে নেমে গ্রামবাসীদের সঙ্গে কথা বলেছি। গ্রামবাসীরা সরকারি প্রকল্পগুলির সুবিধা ঠিকমতো পাচ্ছে কিনা সেব্যাপারে খোঁজ খবর নিয়েছি।