Breaking News

কিডনি প্রতিস্থাপনে অর্থ সাহায্যের আর্জি ইটাহারের দুস্থ পরিবারের

সংবাদ সারাদিন, ইটাহার: মারণ রোগে আক্রান্ত হয়ে বাড়িতে পড়ে আছে এক হত দরিদ্র পরিবারের বড় ছেলে। চিকিৎসা করিয়ে সর্বস্বান্ত এই পরিবার তবু সুস্থ হয়নি ছেলে। ফলে ছেলেকে সুস্থ করে তুলতে সরকারিভাবে সাহায্য ও সহৃদয় ব্যক্তিদের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন অসুস্থ ব্যক্তির বৃদ্ধ বাবা আব্দুস হাকিম ও বৃদ্ধা মা ওলেদা বিবি। এমন ঘটনায় চিন্তিত ইটাহার ব্লকের মারনাই অঞ্চলের থারাইস গ্রামের আব্দুস হাকিম এর পরিবার সহ এলাকার সাধারণ মানুষ।

পরিবার সূত্রে জানা গিয়েছে, আব্দুস হাকিম-এর বড় ছেলে আব্দুল কাদের (৩৫) গত এক বছর আগে শারীরিকভাবে অসুস্থ হয়। মালদহ জেলা হাসপাতালে চিকিৎসা করাতে গিয়ে জানতে পারে তার ছেলের দুটি কিডনি নষ্ট হয়েছে। ফলে বর্তমানে চিকিৎসা ব্যবস্থা ও নতুন ভাবে কিডনি প্রতিস্থাপন করতে কয়েক লক্ষ টাকার প্রয়োজন। অসুস্থ যুবক আব্দুল কাদের সহ তার স্ত্রী ও বাবা সরকারি ভাবে সাহায্য সহ সহৃদয় সাধারণ মানুষ পরিবারের পাশে থাকার আহ্বান জানান।

অসুস্থ আব্দুল কাদের বলেন, স্ত্রী সহ দুই সন্তান ও মা-বাবা, ভাইদের নিয়ে কোনওরকম দিন মজুরের কাজ করে চলছিল। গত এক বছরে অসুস্থ হয়ে থাকায় যেটুকু জমি ছিল তা বিক্রি করে চিকিৎসায় খরচ করা হয়েছে। দুটি তো দূরের কথা একটি কিডনি প্রতিস্থাপন করার জন্য আর টাকা নেই। সর্বস্বান্ত হয়ে গেছে আমার পরিবার। নিজেকে সুস্থ করে তুলে আবার পরিবারের পাশে দাঁড়াতে সরকারি ভাবে সাহায্য সহ সাধারণ মানুষ যেন আমার পাশে দাঁড়ায় তার অনুরোধ জানায়। ঠিক এমনি আহ্বান জানান অসুস্থ আব্দুল কাদের এর বাবা ও মা ওলেদা বিবি, স্ত্রী দুলালি বিবি।

যদিও ব্যাপারটি শুনে এলাকার জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মোশারফ হুসেন সাহায্যের আশ্বাস দিয়েছেন। পাশাপাশি তিনি বলেন, “বিষয়টি তার জানা ছিল না। সংবাদ মাধ্যমে জানলাম। তবে পরিবারের লোকজন আমার সঙ্গে যোগাযোগ বা আমি নিজেও যোগাযোগ করে সরকারি ভাবে চিকিৎসা ব্যবস্থার সাহায্য করা ও দলীয় ভাবে বিষয়টি দেখবো। কেননা এর আগেও এই ধরনের সহযোগিতা করা হয়েছে। পাশাপাশি ব্লক সহ জেলার স্বহৃদয় ব্যক্তিরা বা কোন স্বেচ্ছাসেবী সংস্থা যেন পরিবারের পাশে দাঁড়ায় সেই আহ্বান জানাচ্ছি।”