Breaking News

মানিকচকে পুরোহিত সংগঠনের ডেপুটেশন, বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি

সংবাদ সারাদিন, মানিকচক: বঙ্গীয় পুরোহিত সভা সংগঠনের পক্ষ থেকে মানিকচক ব্লক প্রশাসনের কাছে ডেপুটেশন কর্মসূচি গ্রহণ করা হল। বুধবার বিভিন্ন দাবি দাবা নিয়ে এদিন সংগঠনের সদস্যরা মানিকচক ব্লক অফিসে জমায়েত হয়। নিজেদের দাবি দাওয়ার প্ল্যাকার্ড হাতে একটি মিছিল করেন পুরোহিতরা। পরে ব্লক প্রশাসনিক ভবন চত্বরে বিক্ষোভ শামিল হয় পুরোহিতের সকলে। পরে বিডিও জয় আমেদের হাতে ১০ দফা দাবিদাবা পূর্ণ একটি স্মারকলিপি তুলে দেওয়া হয়।

এই বিষয়ে বঙ্গীয় পুরোহিত সভার মালদা জেলার সম্পাদক অভিজিৎ ভট্টাচার্য জানান, রাজ্য সরকার পুরোহিত ভাতা জন্য যে ফর্ম জমা নিয়েছে। প্রশাসনের তরফে যে তালিকা প্রকাশিত হচ্ছে তাতে পূজা-পার্বণের সঙ্গে যুক্ত না এমন অনেক মানুষের নাম রয়েছে। আমরা চাইছি সঠিকভাবে তালিকাভুক্ত হোক যে সমস্ত পুরোহিতরা পূজা-পার্বণের কাজের সঙ্গে যুক্ত আছে তারাই এই ভাতার সুবিধার অন্তর্ভুক্ত হোক।

এছাড়াও পুরোহিত পরিবারের বিধবাদের ভাতার ব্যবস্থা, বিপিএল তালিকা ভুক্ত পুরোহিতের আবাস যোজনার অন্তর্ভুক্ত করা সহ মোট দশ দফা দাবি নিয়ে ভিডিয়ো কাছে স্মারকলিপি প্রদান করা হয়। সমস্ত দাবি-দাওয়া না মানা হলে আগামীতে তারা আরও বৃহত্তর আন্দোলনে নামবেন জেলাজুড়ে এমনটা হুঁশিয়ারি দিয়েছেন পুরোহিতরা