Breaking News

ইসলামপুর অবর বিদ্যালয় পরিদর্শকের অফিসে আগুন, ক্ষতি নথিপত্র ও পড়ুয়াদের সামগ্রী

সংবাদ সারাদিন, ইসলামপুর: অবর বিদ্যালয় পরিদর্শকের অফিসে আগুনের ঘটনায় চাঞ্চল্য এলাকায়। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর হাসপাতাল পাড়ার দশ নম্বর ওয়ার্ডে অবস্থিত এসআই অফ স্কুল অবর বিদ্যালয় পরিদর্শক অফিসে বিধ্বংসী অগ্নিকাণ্ড ঘটনা ঘটে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে দমকলের দুটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানাযায়, এদিন সকালে অফিসের জানালা দিয়ে ধোঁয়া বেরোচ্ছে এলাকায় খবর চাউর হতে আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়। পাশেই ইসলামপুর মহকুমা হাসপাতাল এবং একদম গা ঘেঁষা ইসলামপুর বাজার ও প্রাথমিক বিদ্যালয় অবস্থিত। স্থানীয় বাসিন্দারা দমকল বাহিনীকে খবর দিলে ঘটনাস্থলে দুটি ইঞ্জিন ছুটে আসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কি কারণে আগুন লেগেছে এখন অবধি পরিষ্কার নয়। তবে একজন শিক্ষক বাসুদেব মালাকার প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন। তিনি জানান এ নিয়ে দুবার এই অফিসে আগুন লাগল। তবে তার আশঙ্কা তাদের শিক্ষক জীবনের যে সমস্ত নথি সেইসব নথি এই অফিসে থাকে সেই নথিগুলো নষ্ট হয়ে গেল কি না এ নিয়ে তাদের বড় চিন্তা।

তিনি এও বলেন বাচ্চাদের জন্য যে বই জুতো পাঠানো হয়েছিল পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে সেগুলো কিছু নষ্ট হয়েছে। এতে হয়তো পঠন-পাঠনের দেরিও হতে পারে। কি কারণে আগুন লেগেছে তা এখনও স্পষ্ট নয়। তবে ওই শিক্ষকের প্রাথমিক ধারণা যে হয়তো শর্ট সার্কিট থেকে এই আগুন লেগেছে। ফায়ার বিগেট এর সাব অফিসার রবিউল ইসলাম জানান আমরা ঘটনাস্থলে এসেছি দুটি ইঞ্জিন নিয়ে আপাতত আগুন নিয়ন্ত্রণে এসেছে। কি কারণে আগুন লেগেছে এখন অবধি স্পষ্ট নয় তদন্ত করে জানা যাবে।