Breaking News

কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে বেডের সংখ্যা বৃদ্ধি, খুশি কালিয়াগঞ্জবাসী

সংবাদ সারাদিন, কালিয়াগঞ্জ: উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জবাসীর দাবি ছিল স্টেট জেনারেল হাসপাতালের ৬০ শয্যা থেকে বাড়িয়ে ১০০ শয্যা করার। রাজ্যের মানবিক মুখ্যমন্ত্রী কালিয়াগঞ্জবাসীকে উপহার দিলেন ২৫০ শয্যার স্টেট জেনারেল হাসপাতাল। মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানালেন কালিয়াগঞ্জের তৃণমূল বিধায়ক তপন দেব সিংহ। মুখ্যমন্ত্রীর এই ঘোষণায় খুশি কালিয়াগঞ্জবাসী।

২০১৯ সালের নভেম্বর মাসে উপনির্বাচনে কংগ্রেস বিজেপি ও সিপিএমকে হারিয়ে প্রথমবারের জন্য কালিয়াগঞ্জ বিধানসভা তৃণমূল কংগ্রেসকে উপহার দিয়েছিল কালিয়াগঞ্জ বিধানসভা ক্ষেত্রের মানুষ। নির্বাচিত হয়েছিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী তপন দেব সিংহ। এরপর ২০২০ সালের ফেব্রুয়ারিতে সরকারি সভা করতে কালিয়াগঞ্জে এসেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেসময় কালিয়াগঞ্জের নবনির্বাচিত বিধায়ক কালিয়াগঞ্জবাসীর দাবি কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের শয্যার সংখ্যা বাড়ানোর জন্য মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেছিলেন। গতকাল এক সাংবাদিক সম্মেলনে রাজ্যের প্রশাসনিক প্রধান মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন ১০০ শয্যা নয় ২৫০ শয্যার হাসপাতাল হিসেবে পরিকাঠামো গড়ার। মুখ্যমন্ত্রীর সেই ঘোষণার পর খুশির হাওয়া কালিয়াগঞ্জ ব্লক জুড়ে।

এতদিন শয্যার সংখ্যা কম থাকায় এতদঞ্চলের রোগীদের স্থানান্তর করে দেওয়া হত রায়গঞ্জ গভর্নমেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে। কালিয়াগঞ্জ ব্লকের প্রত্যন্ত অঞ্চলের গরীব সাধারণ মানুষেরা এরজন্য চরম সমস্যায় ভুগছিলেন। দূরদূরান্ত থেকে রায়গঞ্জ হাসপাতালে যাওয়ায় আসা করতে সমস্যায় পড়তেন সাধারণ মানুষ। সাধারণ মানুষের দাবি ছিল ৬০ শয্যার এই স্টেট জেনারেল হাসপাতালের শয্যা অন্তত ১০০ করার। কালিয়াগঞ্জে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভায় এলাকার নবনির্বাচিত তৃণমূল বিধায়ক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে কালিয়াগঞ্জবাসীর দাবি তুলে ধরেছিলেন। মানুষের এই সমস্যার কথা ভাবনাচিন্তা করে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের শয্যার সংখ্যা ১০০ নয় ২৫০ শয্যা করে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কালিয়াগঞ্জের বিধায়ক তপন দেব সিংহ বলেন, করোনা আবহে লকডাউন ও অন্যান্য সমস্যার জন্য মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্ত কিছুটা দেরিতে হলেও প্রভূত খুশি কালিয়াগঞ্জের বাসিন্দারা।

কালিয়াগঞ্জ শহরের বাসিন্দা স্বপ্ননীল ভৌমিক জানিয়েছেন, স্বাধীনতার কালিয়াগঞ্জের মানুষ এই প্রথম এই ধরনের উন্নত পরিষেবা পেতে চলেছে। কালিয়াগঞ্জবাসীর পক্ষ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ঐকান্তিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়েছেন তিনি।