Breaking News

ইটাহারে সরকারি দুটি বাস স্টপেজের উদ্বোধনে বিধায়ক

সংবাদ সারাদিন, ইটাহার: কয়েকটি গ্রামের সাধারণ মানুষের দীর্ঘ দিনের দাবি মেনে সরকারি ভাবে জাতীয় সড়কের ধারে সরকারি বাস স্টপেজ চালু করা হল শুক্রবার। এদিন ইটাহার ব্লকের দুটি পৃথক এলাকায় মারনাই মোড় ও বাঙ্গার মোড়ে আনুষ্ঠানিক ভাবে এই পরিষেবার উদ্বোধন করলেন ইটাহারের বিধায়ক অমল আচার্য সহ দফতরের আধিকারিক গন।

এছাড়া উপস্থিত ছিলেন, মারনাই অঞ্চলের পঞ্চায়েত প্রধান লক্ষি রবিদাস, জয়হাট অঞ্চলের প্রধান প্রশান্ত বর্মন, পঞ্চায়েত সমিতির দলনেতা নজিবর রহমান পঞ্চায়েত সমিতির ককর্মাধ্যক্ষ জামিন মুর্মু, ব্লক সংখ্যালঘু সভাপতি আনেসুর রহমান তৃণমূল কংগ্রেস নেতৃত্ব সহিদুল ইসলাম সহ অন্যান্য এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ।

উল্লেখ্য বেশ কয়েকমাস আগে ইটাহার বাস টার্মিনাস ভার্চুয়াল ভাবে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে উদ্বোধন করার সময় ঘোষণা করেছিলেন ইটাহারের মারনাই মোড় ও বাঙ্গার মোর এলাকায় জাতীয় সড়কে সরকারি বাস দাঁড়াবে। তাঁতে বিভিন্ন রুটে সাধারণ মানুষ যাতায়াত করতে সুবিধা হবে। কিন্তু ঘোষণা পরেও চালু না হওয়ায় এলাকার বাসিন্দাদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। এই বিষয়ে ইটাহারের বিধায়ক জানান কয়েক দিনের মধ্যে চালু হবে। সেই মত শুক্রবার আনুষ্ঠানিক ভাবে মারনাই মোড় ও বাঙ্গার মোড় এলাকায় জাতীয় সড়কের ধারে সরকারি বাস স্টপেজ এর সবুজ পতাকা নারিয়ে চালু করে জাতীয় সড়কে চলাচলকারী সরকারি বাস চালক সহ যাত্রীদের মিষ্টি মুখ করানো হয়।

পাশাপাশি বিধায়ক নিজেও সরকারি বাসে চেপে মারনাই মোড় থেকে বাঙ্গার মোড় যায়। সরকারি বাস স্টপেজ চালু হওয়ায় খুশি এলাকার সাধারণ মানুষ। এই বিষয়ে এলাকার বাসিন্দা অক্ষয় পাল বলেন, আমাদের দীর্ঘ দিনের দাবি ছিল সেই মতো আজকে ইটাহারের বিধায়ক অমল আচার্যর তৎপরতায় সেই আসা পূর্ণ হল। ফলে বিভিন্ন রুটে সরকারি বাসে খুব সহজেই যাওয়া যাবে। বিধায়ক অমল আচার্য বলেন এলাকার বাসিন্দাদের দীর্ঘ দিনের দাবি ছিল সেই আসা পূর্ণ করা হল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায়।