Breaking News

গভীর রাতে মারা গেল অসুস্থ হস্তিশাবক, শোক ঝাড়গ্রাম জুওলজিক্যাল পার্কে

সংবাদ সারাদিন, ঝাড়গ্রাম:ঝাড়গ্রাম জুওলজিক্যাল পার্কে গতকাল গভীর রাতে মারা গেল অসুস্থ হস্তিশাবক। তা ঘিরে শোকের পরিবেশ পার্কের মধ্যে। এর আগে ফাল্গুন মাসে একটি হস্তিশাবক এসেছিল। তার নাম দেওয়া হয়েছিল ফাল্গুনী। পরবর্তী কালে সেই ফাল্গুনীকে কুনকি হাতি বানানোর জন্য উত্তরবঙ্গে পাঠানো হয়। কিন্তু এবারেও ফাল্গুন মাসে এলেও বাঁচানো গেল না অসুস্থ হস্তিশাবকটিকে। ঝাড়গ্রাম জেলার প্রাণী সম্পদ বিকাশ দফতরের উপ-অধিকর্তা চঞ্চল দত্ত এবং পশু চিকিৎসক সুলতা মণ্ডলের নেতৃত্বে চিকিৎসা শুরু হয়। একাধিক স্যালাইন চালানো হলেও কোনও সাড়া দেয়নি হস্তিশাবকটি।

ঝাড়গ্রামের ডিএফও তথা পার্কের দায়িত্বপ্রাপ্ত অধিকর্তা বাসবরাজ এস হোলেইচ্চি বলেন,‘জণ্ডিস হয়েছিল হস্তিশাবকটির। শেষ মুহূর্তে এখানে নিয়ে এসে চিকিৎসা করে ও বাঁচানো সম্ভবপর হয়নি। গতকাল রাতে মারা গিয়েছে হস্তিশাবকটি।”

ঝাড়গ্রাম জেলার লালগড় থানার ধরমপুর অঞ্চলের বামাল গ্রামের মাঠ থেকে হস্তি শাবকটিকে অসুস্থ অবস্থায় বনদফতর উদ্ধার করে নিয়ে এসেছিল গতকাল দুপুর নাগাদ।কিন্তু ওই হস্তিশাবকটিকে বহু চেষ্টা করেও বাঁচানো যায়নি। যার ফলে ঝাড়গ্রাম জুওলজিক্যাল পার্কে শোকের নেমে আসে।