Breaking News

চিতা বাঘের আতঙ্ক কোচবিহারে, পাওয়া গেল পায়ের ছাপ, বসানো হল খাঁচা

সংবাদ সারাদিন, কোচবিহার: রবিবার সন্ধ্যা থেকে চিতা বাঘের আতঙ্ক ছড়াল কোচবিহার 1 নম্বর ব্লকের আখড়া হাট গ্রাম পঞ্চায়েত অন্তর্গত বালাগ্রাম এলাকায়। স্থানীয় বাসিন্দা পূর্নেশ্বর বর্মনের গোয়াল ঘরে থাকা গোরুর উপর চিতাবাঘ হামলা চালায় বলে দাবি স্থানীয় বাসিন্দারা। পরবর্তীতে, খবর দেওয়া হয় বনদফতর এবং স্থানীয় পুলিশকে।

সোমবার সকালে ঘটনাস্থলে যায় বনদফতর আধিকারিকরা। তারা পরীক্ষা চালিয়ে বাঘের পায়ের ছাপ উদ্ধার করে। তবে সারাদিন খোঁজাখুঁজি করেও পাওয়া যায় না বাঘ। তাই শেষমেষ এলাকায় খাঁচা বসানোর সিদ্ধান্ত নেয় বনদফতর।

প্রসঙ্গত, মাত্র এক সপ্তাহ আগেই এলাকা থেকে একটি চিতাবাঘকে উদ্ধার করে চিলাপাতা বনদফতর এ ছেড়ে দিয়েছিল বনদফতর। সেদিনও বেশ কয়েকজন আহত হলেও কোন প্রাণহানি ঘটেনি। তার কয়েকদিন আগে এলাকা থেকেই দুইটি বাইসন উদ্ধার করা হয়েছিল। সব মিলিয়ে বাঘের তাণ্ডব আতঙ্ক ছড়িয়ে গেছে গোটা এলাকায়।

স্থানীয় কৃষি উন্নয়ন স্বনির্ভর গোষ্ঠীর কর্ণধার অমল বর্মণ জানান, “বেশ কিছুদিন ধরেই এলাকায় বন্য পশুদের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। আমরা রীতিমতো চিন্তায় আছি কোন ক্ষয়ক্ষতি না হয়ে যায়।” একইসাথে বনদফতর সূত্রে জানানো হয়েছে, তোরসা নদী শুকিয়ে যাওয়ার কারণে চিলাপাতা এবং জলদাপাড়া এলাকা থেকে বন্য পশু নদী পার হয়ে খাবারের সন্ধানে লোকালয়ে ঢুকে যাচ্ছে। এটা চিন্তার কারণ।