Breaking News

গেরুয়া শিবিরে নাম লেখাতে চলেছেন হেবিওয়েট তৃণমূল নেতা অমল আচার্য, জল্পনা তুঙ্গে উ. দিনাজপুরে

সংবাদ সারাদিন, ইটাহার: সম্ভবত আগামীকাল এক হেবিওয়েট তৃণমূল নেতা তথা বিদায়ী তৃণমূল কংগ্রেস বিধায়ক পদ্মশিবিরে যোগ দিতে পারেন বলে জল্পনা তুঙ্গে উত্তর দিনাজপুর জেলার রাজনৈতিক মহলে। এই হেবিওয়েট নেতা হলেন উত্তর দিনাজপুর জেলার ইটাহার বিধানসভার তৃণমূলের বিদায়ী বিধায়ক অমল আচার্য। এই বিষয়ে আগেই বিদায়ী বিধায়ক অমল আচার্য সহ অন্য কেউ কিছু বলতে চায় নি। জানা যাচ্ছে তার এই যোগদান কর্মসূচিতে থাকতে পারেন ইটাহার বিধানসভার বিজেপি প্রার্থী সহ কেন্দ্রীয় মন্ত্রী ও সাংসদ।

আমল বাবুর প্রবাহমান রাজনীতিতে ছন্দ পতন ঘটে আসন্ন বিধানসভা নির্বাচনে তৃণমূলের ২ বারের এমএলএ অমল আচার্যকে ইটাহার বিধাসভা কেন্দ্র থেকে বিধানসভা নির্বাচনে টিকিট না দেওয়ার পর। সেই টিকিট পায় অমল আচার্যের হাত ধরে রাজনীতিতে আসা উত্তর দিনাজপুর জেলা পরিষদ কর্মাধ্যক্ষ মোশারফ হোসেন। এরপর থেকেই দলত্যাগ না করে আমল বাবু নিজেকে রাজনীতি থেকে কিছুটা গুটিয়ে ফেলেন। ইটাহার বিধানসভার নব মনোনিত তৃণমূল কংগ্রেসের প্রার্থী মোশারফ হোসেনের সমর্থনে ভোট প্রচারেও দেখা যায়নি অমল আচার্যকে। এমনকি অমল আচার্যকে প্রার্থী না করায় তিনি ক্ষোভ প্রকাশও করেন দলের অন্দরে, আবার কোথাও প্রকাশ্যে। প্রার্থী অপছন্দের ক্ষোভে এক কর্মীসভায় ইটাহার ব্লকের একাধিক পদাধিকারী নেতা ও নেত্রী কার্যত গণপদত্যাগ করেন। কিন্তু অমল আচার্য দলীয় কর্মীদের নিয়ে একাধিক মিটিংয়ে উপস্থিত কর্মীদের মতামত নিয়ে তিনি যে রাজনীতির মাঠে থেকে আগামী দিনে লড়াই করবেন এটা কিন্তু অমল আচার্য বারংবার জানান। ফলে অমল বাবুর আগামী রাজনৈতিক ভবিষ্যৎ কি হবে সেটা নিয়ে জল্পনা ছিলই সকলের ভিতরে।

বিগত দুই তিন দিন ধরে ইটাহারের বিদায়ী বিধায়কের ঘনিষ্ট মহল সূত্রে জানা গেছে, বুধবার ইটাহার সদর চৌরাস্তা এলাকায় একটি সভার মাধ্যমে বিধায়ক আমল আচার্য সহ বহু আনুগামীরা মিলে বিজেপির রাজ্য নেতৃত্বের নির্দেশে কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি সাংসদের হাত ধরে গেরুয়া শিবিরে নাম লেখাতে চলেছেন। বুধবার অর্থাৎ আগামীকাল বাস্তবে এই হেবিওয়েট যোগদান মেলা অনুষ্ঠিত হলে স্বাভাবিক ভাবে উত্তর দিনাজপুর জেলা তৃণমূল বিধানসভা ভোটের প্রাক্কালে বড়সড় ভাঙনের মুখে পরবে বলে মনে করছে জেলার রাজনৈতিক মহল।