Breaking News

সংযুক্ত কিষান মোর্চার পক্ষে দক্ষিণ দিনাজপুরে প্রচারে মেধা পাটেকর ও যোগেন্দ্র যাদব

সংবাদ সারাদিন, বালুরঘাট: আজ সংযুক্ত কিষান মোর্চার পক্ষে দক্ষিণ দিনাজপুরে প্রচারে মেধা পাটেকর ও যোগেন্দ্র যাদব। মেধা পাটেকর বলেন বাংলার মানুষ কিষানের পক্ষে ভাবেন। কিষান বিরোধী আইন আমরা তুলে ধরব। আমারা চাই কিষান বিরোধী দলের বিপক্ষে ভোট দিক এখানকার কৃষক।
পাশাপাশি মেধা পাটেকরের কথার পালটা জবাব দিলেন বালুরঘাটর বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার।

সুকান্ত মজুমদার বলেন, পশ্চিমবঙ্গের নাগরিক ও কৃষকরা মনে করেন এই আইন লাগু হলে তাদের উপকার হবে। আমারা এখন পর্যন্ত এই আইন লাগু হয়নি। সন্মানীয় মেধা পাটেকর ও যোগেন্দ্র যাদবজীর কথায় কৃষকদের আর্থিক উন্নতি হওয়ার কথা। কিন্তু তা হয়নি তাহলে কিছু একটা হওয়ার দরকার এই আইন দেখা যাক। আমারা সকলের সঙ্গে কথা বলেছি। বাংলায় কৃষি বিল নিয়ে বামপন্থী ও মেধা পাটেকরের মতো বুদ্ধিজীবীরা আন্দোলন দাড় করাতে পারেনি। তাই তারা দিল্লি গিয়ে আন্দোলনে যোগ দিয়েছেন।

প্রসঙ্গত, দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট একদিনের সফরে সমাজকর্মী মেধা পাটকর। অন্য সমাজকর্মী যোগেন্দ্র যাদব সহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতৃত্ব দক্ষিণ দিনাজপুর জেলা সফরে এসেছেন। আজ সকালে বালুরঘাটের একটি সাংবাদিক সম্মেলনে মেধা পাটেকর সরাসরি কেন্দ্রীয় সরকারের বিরোধিতা করে কৃষক আন্দোলনের পক্ষে দাঁড়ান। গোটা দেশে কৃষকদের পক্ষে মানুষ একজোট হচ্ছেন কেন্দ্রীয় সরকারের গৃহীত নীতির বিরোধিতা করছে সাধারণ মানুষ।
আগামী বিধানসভা নির্বাচনে বাংলার মানুষ বিজেপির বিপক্ষে ভোট দেবে এমনটাই মত তার।

বৃহস্পতিবার দুপুরে দক্ষিণ দিনাজপুর গঙ্গারামপুর থানার ফুলবাড়ীতে একটি সভা করার কথা রয়েছে এই সমাজকর্মীদের। শুধু কৃষি নীতি নয় মেধা পাটেকরের বক্তব্য দক্ষিণ দিনাজপুরের অন্যতম নদী আত্রাইয়ের সমস্যা বর্তমান রাজনীতি এবং ব্যাপকভাবে বিজেপির বিরোধিতা উঠে এসেছে। এরপর মেধা পাটেকর গঙ্গারামপুরের ফুলবাড়িতে একটি জনসভা করেন।