নির্বাচনের প্রাক মুহূর্তে ৪টি তাজা বোমা উদ্ধারে চাঞ্চল্য গাজোলে

সংবাদ সারাদিন, মালদা: তাজা বোমা উদ্ধারের চাঞ্চল্য ছড়াল মালদার গাজোল থানার আলাল গ্রাম পঞ্চায়েতের জোড়গাছি চৌরঙ্গী মোড় এলাকায়। গোটা ঘটনায় বিজেপি তৃণমূলে একে অপরের দিকে ঘটনায় যুক্ত থাকার অভিযোগের আঙুল তুলেছেন। নির্বাচনের প্রাক মুহূর্তেই চারটি তাজা বোমা উদ্ধার রীতিমতো গোটা এলাকা জুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনার খবর পেয়ে গাজোল থানার পুলিশ গোটা এলাকা ঘিরে দিয়ে বোমাগুলি নিষ্ক্রিয় করতে বহু স্কোয়াডকে জানিয়েছে।

জোড়গাছি চৌরঙ্গী মোড় এলাকায় খালিদুর রহমান নামে প্রাক্তন প্রধান ও তার ভাইদের বসবাস। নিচের তলায় দোকান ঘর রয়েছে। এই দোকানগুলো এর সামনে মঙ্গলবার চারটি তাজা বোমা পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। মুহূর্তের মধ্যে চাঞ্চল্য ছড়িয়ে যায় গোটা এলাকা জুড়ে। কথা থেকে আসল বোমা রীতিমতো সাধারণ মানুষের কপালে চিন্তার ভাজ পরে। তড়িঘড়ি খবর দেওয়া হয় গাজোল থানার পুলিশ। তৎপরতার সাথে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে গোটা এলাকা ঘিরে দেই। তবে এই বোমার ঘটনা ঘিরে রীতিমতো রাজনৈতিক উত্তাপ বেড়েছে। বিজেপি তৃণমূল একে অপরের বিরুদ্ধে এই বোমা কাণ্ডের যুক্ত থাকার অভিযোগ তুলেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রাক্তন প্রধান খলিলুর রহমান ও তাঁর ভাইদের মধ্যে পৈত্রিক সম্পত্তি নিয়ে বিবাদ চলছে। তাদের বাড়ির ঠিক সামনেই এই বোমা উদ্ধার হয়। কারা এই বোমার ঘটনার সঙ্গে যুক্ত তার সঠিক তদন্তের দাবি তুলেছেন ওই পরিবারের আত্মীয় মোহাম্মদ ইসরাইল।

বোমা কাণ্ডে সরাসরি বিজেপি যুক্ত থাকার অভিযোগ করেছেন স্থানীয় তৃণমূল নেতা ফারুক হোসেন। তিনি বলেন, “এলাকার বিজেপি সিপিএম নেতারা এক হয়ে এ সমস্ত কার্যকলাপ চালাচ্ছে। নির্বাচনের আগে এলাকাকে অশান্ত করতেই সমস্ত কার্যকলাপ করেছে তারা। তবে তাদের এই কার্যকলাপে কোনও ফল হবে না। মানুষ তৃণমূলের সঙ্গে রয়েছে।”

তবে গোটা ঘটনায় বিজেপি নয় তৃণমূল যুক্ত এমনটাই বলছেন মণ্ডল বিজেপি সম্পাদক কার্তিক চৌধুরী। তিনি বলেন, “বিজেপি এই সমস্ত কাজ করে না। তৃণমূল নির্বাচনের আগে এলাকাকে অশান্ত করতে এই সমস্ত বোমা মজুদ করছে।”

যদিও গোটা ঘটনা প্রসঙ্গে জেলা পুলিশ সুপার অলোক রাজরিয়া জানিয়েছেন, “প্রাক্তন প্রধানের বাড়ির সামনের চারটি বোমা উদ্ধার হয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে পারিবারিক বিবাদের কারণে এই বোমাগুলি রাখা হয়েছিল। তবে বল স্কোয়ারট বোমাগুলি নিষ্ক্রিয় করতে তৎপরতা শুরু করেছে এবং পুলিশ নির্দিষ্ট মামলা রুজু করে পুরো ঘটনার তদন্ত প্রক্রিয়া শুরু করেছে।”

Spread the love