পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির দ. দিনাজপুরের জেলা কার্যালয়ে তৃণমূল প্রার্থী শেখর দাসগুপ্তের নির্বাচনী প্রচার

সংবাদ সারাদিন, বালুরঘাট: আজ সকাল এগারোটায় পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির দক্ষিণ দিনাজপুর জেলা কার্যালয়ে সাজ সাজ রব ছিল। এগারোটা বাজতেই সমিতির অধিকাংশ সদস‍্যগণ কার্যালয়ে এসে ভিড় জমাতে শুরু করেন। কিছুক্ষণের মধ্যেই বালুরঘাট বিধানসভার তৃণমূল প্রার্থী শেখর দাসগুপ্ত এসে হাজির হন।

প্রথমেই সমিতির সাধারণ সম্পাদক শ্রী সুকান্ত মণ্ডল মহাশয় তাঁকে সাদর অভ‍্যর্থনা জানান ও আসন গ্রহণ করতে অনুরোধ করেন। এরপর সুকান্ত বাবু এই জেলার বঞ্চিত, হতাশাগ্রস্থ শিক্ষক শিক্ষিকাদের কাহিনী সংক্ষেপে তুলে ধরেন। তিনি বলেন, যদিও এই শিক্ষক সংগঠন সম্পূর্ণ অরাজনৈতিক শিক্ষক সংগঠন। তথাপি অধিকাংশ সদস্য তৃণমূল সমর্থক। কিন্তু বিগত জেলা নেতৃবৃন্দ এই সংগঠনকে অবহেলিত করে দূরে সরিয়ে দিয়েছেন। আজকে আবার শিক্ষকদের এই দুরাবস্থার কথা তাঁর কর্ণগোচর করানো হয়।

প্রত‍্যুত্তরে তৃণমূল প্রার্থী শেখর দাসগুপ্ত জানিয়েছেন, “শিক্ষকরা জাতির মেরুদন্ড। বিশেষত প্রাথমিক শিক্ষকদের সমস‍্যগুলো আমি আগে থেকেই কিঞ্চিৎ বিভিন্ন মাধ্যমে জেনেছিলাম কারণ আমি তো পার্টিতে আগে যুক্ত ছিলাম না। আমি নির্বাচিত হবার পর এই জেলার প্রাথমিক শিক্ষকদের বঞ্চনার অবসান ঘটাতে সবরকম ভাবে সাহায্য করব।”

তিনি আরও বলেন, “বিরোধী দলের নেতানেত্রীদের আস্ফালন শুনে প্রভাবিত হবার কিছু নেই। আমি শর্ত সাপেক্ষে রাজ‍্য নেতৃত্বকে আগেই এব‍্যাপারে জানিয়েছিলাম। তারাও সহানুভূতিশীল হবেন বলে আশ্বস্ত করেছেন। তাই পুনরায় জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখ‍্যমন্ত্রীর আসনে অধিষ্ঠিত করে এই রাজ‍্যে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য সকল শিক্ষক শিক্ষিকাগণকে একত্রিত হয়ে পূর্ণ রূপে সমর্থনের জন‍্য আহ্বান জানাই।”

সমিতির প্রাক্তন চক্র সম্পাদক ও বালুরঘাট টাউন তৃণমূল কংগ্রেসের সভাপতি শ্রী শ‍্যামল চন্দ্র লাহা মহাশয় জানিয়েছেন, “বামফ্রন্টের আমলে ২০০৯ সাল থেকে এই সমিতি তৃণমূল সরকার গঠনের জন্য অগ্রণী ভূমিকা পালন করে। পরবর্তীতে সাফল‍্য আসলে এই সংগঠনকে কিছু স্বার্থান্বেষী নেতা অচ্ছুত বলে দূরে সরিয়ে দেন। আজকে আবার আমাদের জনকল্যাণ কামী প্রার্থী সকলকে একত্রিত হবার ডাক দিয়েছেন এবং সমস্ত রকম প্রবঞ্চনার অবসান তিনি নিজেই করবেন বলে আশ্বস্ত করেছেন।”

সমিতির কোষাধ্যক্ষ শ্রী দিব‍্যেন্দু বসাক জানান, “আমরা দীর্ঘদিন ধরেই রাজনীতির শিকার হয়েছি। তাই আমরা রাজনীতির অঙ্গন থেকে অবসর হয়ে গেছি। আজকে প্রার্থীর আশ্বাসে আমরা তৃণমূল মনোভাবাপন্ন সকল সদস‍্যগণ একযোগে তৃণমূল প্রার্থীকে জয়যুক্ত করবার জন‍্য সবরকম সহযোগিতা করব। আমরা সতেরোটি সার্কেলের সকল সদ‍স‍্যদের তৃণমূল প্রার্থীদের পক্ষে ভোটদানের জন‍্য অনুরোধ করছি যাতে এই জেলায় ছয়টি আসন‌ই আমাদের জননেত্রীকে উপহার হিসেবে দিতে পারি। যারা আমাদের সংগঠনের পাশে সর্বদা থাকবেন আমরা তাদেরকেই নির্বাচিত করব।”

এদিনের এই সংক্ষিপ্ত কর্মসূচিতে জেলার বিভিন্ন প্রান্ত থেকে চক্রের সম্পাদক, সভাপতি ও শতাধিক শিক্ষক শিক্ষিকা ও অবসরপ্রাপ্ত শিক্ষক শিক্ষিকা হাজির হয়েছিলেন।

Spread the love