বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ রায়গঞ্জ গ্রাম পঞ্চায়েতের প্রধান সহ ৩ সদস্য

সংবাদ সারাদিন, রায়গঞ্জ: বিজেপি থেকে এলাকার কোনও উন্নয়ন করতে পারছিলেন না, বিজেপি সাংসদ বা বিধায়কের থেকে কোনও সাহায্য না পাওয়ার কারণে পঞ্চায়েতের উন্নয়ন কাজ ব্যাহত হচ্ছিল। বৃহস্পতিবার এমন অভিযোগ তুলেই বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ব্লকের ১৪ নম্বর কমলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান সহ তিন সদস্য।

তৃণমূল কংগ্রেসের দাবি, প্রধান সহ তিন সদস্য দলত্যাগ করায় পঞ্চায়েত হাতছাড়া হল বিজেপির৷ ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে রায়গঞ্জ ব্লকের ১৪ নম্বর কমলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের দখল নেয় বিজেপি। মোট ১৩টি আসনের মধ্যে ৯টি পায় বিজেপি এবং ৪ টি পায় তৃণমূল কংগ্রেস। পঞ্চায়েতের বোর্ড গঠন করে বিজেপি। প্রধান নির্বাচিত হন বিজেপির যমুনা বর্মণ। পঞ্চায়েত প্রধান যমুনা বর্মণ এদিন দলত্যাগ করার পর বলেন, বিজেপিতে থেকে কোনও উন্নয়নমূলক কাজ সাধারণ মানুষের জন্য করতে পারছিলাম না। তাই রাজ্যের মুখ্যমন্ত্রীর উন্নয়ন কর্মযজ্ঞে সামিল হতে এদিন তৃণমূল কংগ্রেসে যোগদান করলাম। এরফলে ১৪ নম্বর কমলাবাড়ি গ্রাম পঞ্চায়েত এখন তৃণমূল কংগ্রেসের দখলে চলে এল।

তৃণমূল কংগ্রেসের রায়গঞ্জ ব্লক সভাপতি মানস ঘোষ বলেন, রাজ্য বিধানসভা নির্বাচনের পর তৃণমূল কংগ্রেসের ব্যাপক জয়ে জেলার বিভিন্ন গ্রামপঞ্চায়েত থেকে নির্বাচিত বিজেপি সদস্যরা তৃণমূল কংগ্রেসে যোগদান করছেন। বিজেপিতে থেকে তাঁরা কোনও কাজ করতে না পেরেই তৃণমূল কংগ্রেসে যোগদান করে রাজ্যের উন্নয়ন কর্মযজ্ঞে সামিল হচ্ছেন। আমরা তাঁদের স্বাগত জানাই।

এই প্রসঙ্গে জেলা বিজেপির প্রক্তন জেলা সভাপতি বিশ্বজিৎ লাহেড়ী বলেন, সাফাই তৃণমূল কংগ্রেসের লাগাতার সন্ত্রাস আর হুমকির জেরে বিজেপির প্রধান ও সদস্যরা কাজ করতে পারছিলেন না। তাঁদের ভয় দেখিয়েই একপ্রকার জোর করে তৃণমূল কংগ্রেসে যোগদান করিয়ে পঞ্চায়েত দখল করছে রাজ্যের শাসক দল।

Spread the love