ফের ‘ভাগাড়’ কাণ্ড , বালুরঘাটের নামি রেষ্টুরেন্টে উদ্ধার পচা মাংস

সংবাদ সারাদিন, বালুরঘাট: ভাগাড় কাণ্ড স্থিমিত হতে না হতেই ফের রেষ্টুরেন্ট ও হোটেলে উদ্ধার হল পচা মাংস। খাদ্যে ভেজাল অভিযানে মঙ্গলবার বালুরঘাট শহরের একটি রেষ্টুরেন্টে পাওয়া গেল পচা মাংস। হানা দেওয়া আরও বেশ কয়েকটি রেষ্টুরেন্ট ও হোটেলে উদ্ধার হল পচা খাদ্য সামগ্রী। উদ্বিগ্ন খাদ্য সুরক্ষা দফতর ও বালুরঘাট পুরসভা কর্তৃপক্ষ এদিন সতর্ক করে ওই কারবারীদের।

জানা গেছে, এদিন বিকেলে বালুরঘাট পৌরসভা ও খাদ্য সুরক্ষা দফতরের পক্ষ থেকে শহরের ৬টি হোটেল ও রেষ্টুরেন্টে যৌথভাবে হানা মারা হয়। মোট ১৩ জনের ওই দলে ছিলেন খাদ্য সুরক্ষা আধিকারিক সৌরভ বসাক, কৃতি তামাং সহ পৌরসভার কর্মীরা। বালুরঘাট পৌরসভা সংলগ্ন হোটেল ও রেষ্টুরেন্টে হানা দেয় আধিকারিকরা। সন্ধায় ট্যাঙ্ক মোড়ের কাছে একটি প্রেক্ষাগৃহের সাথে লাগানো রেষ্টুরেন্টে হানা দিতেই মেলে পচা মাংস। সেগুলি বাজেয়াপ্ত করে ফেলে অভিযানকারী দল।

এরপরেই বেলতলা পার্ক এলাকায় পর পর হানা মারতেই একটি হোটেলে মেলে পচা টমেটো, সস এবং ভিনিগারে সাদা কালিতে ঢাকা তৈরি ও মেয়াদ শেষের জায়গা। এরপর আরও একটি রেষ্টুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশে রান্নার জায়গা দেখা যায়। সেখান থেকে কলেজ পাড়া এলাকার দুটি দোকানে হানা দেওয়া হয়। পচা সব সামগ্রী বাজেয়াপ্ত করার সাথে সাথে সতর্ক করা হয় হোটেল রেষ্টুরেন্ট মালিক ও কর্তৃপক্ষকে। আগামীকালও এই সারপ্রাইজ ভিসিট চলবে। ভেজাল রোখা ও ট্রেড লাইসেন্স আছে কিনা তা দেখতেই এদিনের অভিযান।

এবিষয়ে জেলা খাদ্য সুরক্ষা আধিকারিক সৌরভ বসাক বলেন, “একটি দোকানে পচা মাংস পাওয়া গিয়েছে। প্রথমাবস্থায় সতর্ক করা হল৷ এদিন খাদ্য ও সামগ্রী সহ রান্নার জায়গা খতিয়ে দেখার পাশাপাশি তারা দোকানগুলির ট্রেড লাইসেন্স এবং কাগজপত্র খতিয়ে দেখেন। বুধবারও একভাবে অভিযান চলবে।”

অন্যদিকে, বালুরঘাট পৌরসভার আধিকারিক দীপঙ্কর সাহা জানান, এদিন মোট ছয়টি রেষ্টুরেন্ট ও হোটেলে হানা দেওয়া হয়েছিল। বেশ কয়েকটির পরিবেশ ভাল পেয়েছেন। তেমনি আবার একটি রেষ্টুরেন্ট থেকে পচা মাংস বাজেয়াপ্ত করা হয়েছে। পরে তা ফেলা দেওয়া হয়। এছাড়াও একটিতে পচা টমেটো বাজেয়াপ্ত করেন ও অস্বাস্থ্যকর রান্নার পরিবেশ লক্ষ্য করেন। আজ প্রাথমিকভাবে তাদের সর্তক করে ছেড়ে দেওয়া হয়। আগামীতে এমন হলে আইনত ব্যবস্থা নেওয়া হবে।

Spread the love