করোনা আবহেই সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট, বালুরঘাটে গ্রেফতার বিজেপি আইটি সেলের ৪ কর্মী

সংবাদ সারাদিন, বালুরঘাট: একেই করোনা আতঙ্কে জর্জরিত সাধারণ মানুষ। তার মধ্যেই সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট করার অভিযোগ দক্ষিণ দিনাজপুর বিজেপি আইটি সেলের চার বিজেপি কর্মীর বিরুদ্ধে। ঘটনায় তাদের গ্রেফতারও করে বালুরঘাট ও হিলি থানার পুলিশ। ধৃত চারজনের নাম সৌরভ রায়, প্রতাপ সরকার, কুন্তল সরকার ও বিপ্লব দেবনাথ।

সৌরভের বাড়ি বালুরঘাট শহরের বিশ্বাসপাড়ায়। সে বিজেপির জেলা আইটিসি সেলের ডিস্ট্রিক কো-কনভেনর। অন্যদিকে প্রতাপের বাড়ি শহরের নামাবঙ্গীর সূর্য শক্তিপাড়া এলাকায়। সে বালুরঘাট বিধানসভার আইটি সেলের কনেভনর ছিলেন। বিপ্লবের বাড়ি বালুরঘাটের ভাটপাড়ায় ও কুন্তল সরকারের বাড়ি হিলিতে। শুক্রবার বিকেলে তাদের বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

জানা গিয়েছে, দু’দিন আগে খিদিরপুর শ্মশানে মৃতদেহ সৎকার করাতে তপনের এক আত্মঘাতী মহিলার দেহ নিয়ে আসা হয়। বিষয়টি জানতে পেরেই মৃতদেহ সৎকারে বাধা দেয় স্থানীয়রা। এদিকে এই ঘটনায় বিজেপির আইটি সেলের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট করা হয়। বিষয়টি নজরে আসে জেলা পুলিশ-প্রশাসনের।

এদিকে বিষয়টি নজরে আসতেই এদিন বিকেলে বালুরঘাট থানার পুলিশ বিজেপির আইটি সেলের চারজনকে গ্রেফতার করে। এদিন তাদের বাড়ি থেকেই গ্রেফতার করা হয় তাদের। পাশাপাশি শহরের আরও কয়েকজন বিজেপি নেতা- কর্মীর বাড়িতেও পুলিশ হানা দেয় বলে সূত্রের খবর৷ এদিকে এই ঘটনা প্রকাশ্যে আসতেই সরব হয় জেলা বিজেপি নেতৃত্ব।

এবিষয়ে বিজেপি জেলা সাধারণ সম্পাদক বাপি সরকার জানান, “অন্যায়ভাবে বিজেপি আইটি সেলের কর্মীদের পুলিশ গ্রেফতার করেছে। সোশ্যাল মিডিয়ায় এদের মাধ্যমে সাধারণ মানুষ অনেক সত্যটা ঘটনা জানতে পারছিল। আর এটাই তৃণমূলের কাছে মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছিল। তৃণমূলের পাশ থেকে সাধারণ মানুষ সরে যাচ্ছিল। তাই পুলিশ-প্রশাসনকে ব্যবহার করে তাদের আইটি সেলের ছেলেদের গ্রেফতার করা হচ্ছে। এর বিরুদ্ধে আমাদের আন্দোলন চলবে। পাশাপাশি জেলা বিজেপির পক্ষ থেকে তাদের আইনি সহায়তা দেওয়া হবে।”

অন্যদিকে এবিষয়ে জেলা পুলিশ সুপার দেবর্ষি দত্ত জানান, সোশ্যাল মিডিয়ায় মিথ্যা খবর ছড়ানোর জন্য চারজনকে গ্রেফতার করা হয়েছে। আগামীকাল তাদের বালুরঘাট আদালতে তোলা হবে।

যদিও এমন মিথ্যে পোস্ট ঘিরে জেলাবাসী যাতে আতঙ্কিত না হয়, তার জন্য দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশের পক্ষ থেকেও জেলার করোনার আপডেট দিয়ে কিছু তথ্য পোস্ট করা হয় সোশ্যাল মিডিয়ায়, যেখানে সাফ জানানো হয় এখন পর্যন্ত দক্ষিণ দিনাজপুর জেলায় কোনও করোনা পজিটিভ রোগী নেই। সেদিনের মৃতদেহ সৎকারে বাধা দেওয়া নিয়ে যে ভিডিয়ো দেখা যায়, সেটি কোনও করোনা রোগীর মৃতদেহ নয়, সেটি তপনের এক গৃহবধূর মৃতদেহ, যিনি আত্মঘাতী হয়েছিলেন। এছাড়া এ বিষয়ে মিথ্যে প্রচারের সঙ্গে যারা যুক্ত, তাদের বিরুদ্ধে মামলা দায়ের হচ্ছে এবং ঘটনায় গ্রেফতারও করা হয়েছে বলে জানানো হয় জেলা পুলিশের তরফে।

Spread the love