বিধায়ক অমল আচার্যের উদ্যোগে মেঘনাদ সাহা কলেজে ছাড় ভরতির ফি-তে

সংবাদ সারাদিন, ইটাহার: নতুন শিক্ষা বর্ষে ইটাহারের বিধায়ক অমল আচার্যের উদ্যোগে ডঃ মেঘনাদ সাহা কলেজে ভরতির ফি-তে ছাড় পাবেন সদ্য উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ ছাত্র-ছাত্রীরা। করোনা পরিস্থিতিতে লকডাউনের ফলে ইটাহার ব্লকের সাধারণ মানুষ কর্মহীন হয়ে চরম সংকটময় অবস্থায় আছে।

ফলে ইটাহারের বিধায়ক অমল আচার্য শুক্রবার ইটাহার চৌরাস্তা এলাকায় তৃণমূল দলীয় কার্যালয়ে ইটাহার ব্লক, যুব ও ছাত্র পরিষদের নেতৃত্বদের নিয়ে সাংবাদিক সম্মেলন করে জানান, “২০২০-২০২১ শিক্ষা বর্ষে আগামী ১০ অগাষ্ট গোটা রাজ্যের কলেজগুলিতে ভরতি প্রক্রিয়া চালু হবে। করোনা মোকাবিলায় লকডাউনের ফলে আমার ইটাহার ব্লকের সাধারণ মানুষ কাজ হারিয়ে চরম সংকটের মধ্যে আছে, এরই মধ্যে আমি জানতে পারি ইটাহার ব্লকের রানীপুর এলাকায় অবস্থিত ডঃ মেঘনাদ সাহা কলেজ কর্তৃপক্ষ ভরতির ফর্ম ফিলাপ এর জন্য ১৫০ টাকা ও প্রত্যেক বিষয়ে অনার্সের জন্য ৭৫ টাকা লাগবে বলে নোটিস জারি করেছে।

এরপর ইটাহার ব্লক তৃণমূল ছাত্র পরিষদ, ব্লক যুব তৃণমূল সহ মাদার তৃণমূল কংগ্রেসের অনুরোধে আমি ইটাহার বিধানসভার বিধায়ক হিসাবে ছাত্র ছাত্রীদের কথা মাথায় রেখে ডঃ মেঘনাদ সাহা কলেজের ভরতি ফি কমানোর জন্য লিখিত আবেদন করি কলেজ কর্তৃপক্ষ ও কলেজ প্রশাসক ডঃ সুব্রত সাহাকে।

সেই অনুযায়ী তারা ভরতি ফি-তে ছাড় মঞ্জুর করেছে সকল ছাত্র ছাত্রীদের স্বার্থে। বর্তমানে নতুন শিক্ষা বর্ষে কলেজের ভরতির ফর্ম ফিলাপের জন্য ১৫০ টাকার জায়গায় দিতে হবে ১০০ টাকা ও প্রত্যেক বিষয়ে অনার্সের জন্য ৭৫ টাকার বদলে দিতে হবে ৪০ টাকা।

পাশাপাশি অনলাইনের ভরতির সময় ইটাহার ব্লক তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে ফ্রি অনলাইন ফর্ম ফিলাপ ক্যাম্প করা হবে ইটাহার চৌরাস্তা বাস টার্মিনাস প্রাঙ্গণ ও রানীপুর এলাকায় ডঃ মেঘনাদ সাহা কলেজ গেটে।

এর ফলে ছাত্র ছাত্রীদের নানান দোকানে ফ্রম ফিলাপ করতে যে একটা চার্জ দিতে হত সেটাও আর লাগবে না। যেহেতু আমাদের ইটাহারে একটাই কলেজ ফলে আমি সেই কলেজের পরিচালন কমিটিকে জানাই। জেলায় যদি এই কলেজের পাশাপাশি অন্যান্য কলেজ গুলো এই ব্যবস্থা গ্রহণ করে তাহলে ছাত্র ছাত্রীদের সুবিধা হবে বলে আমি মনে করি। ছাত্র ছাত্রীদের স্বার্থে আমার এই আবেদন মঞ্জুর করার জন্য কলেজ কর্তৃপক্ষ ও প্রশাসক সুব্রত সাহাকে আমার সহ গোটা ইটাহার ব্লক তৃণমূলের পক্ষ থেকে অনেক ধন্যবাদ জানাই।”

Spread the love